বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গায় ওয়েভ ফাউন্ডেশনের আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল বিকেলে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে জন্মবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা, আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান, পুরস্কার ও মুজিব শিক্ষা উপবৃত্তি প্রদান এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের কৃষিখাত উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ওয়েভ ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, কৃষিবিদ সুফী রফিবুজ্জামান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন। আলোচক ছিলেন জেলা কৃষক সমিতির সভাপতি লুৎফর রহমান, প্রত্যাশার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহ আলম সনি, ওয়েভ ফাউন্ডেশনের উপ-সমন্বয়কারী আব্দুল লতিফ, সহ-সমন্বয়কারী কৃষিবিদ শওকত হোসেন ও ডা. তুহিন মিয়া।
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের কৃষিখাত উন্নয়ন’ শীর্ষক আলোচনাপত্র পাঠ করেন প্রশিক্ষণ কর্মকর্তা হোসনেয়ারা হাসি। স্বাগত বক্তব্য প্রদান করেন উপ-পরিচালক জহির রায়হান। সমস্ত অনুষ্ঠানমালা সঞ্চালনায় ছিলেন উপ-সমন্বয়কারী হুমায়ুন কবির, যুব এসেমব্লি’র সুহাসিনী ও মারশাফি। বিচারক ছিলেন কাজল মাহমুদ, আব্দুস সালাম, জালাল উদ্দিন, হিরণ-উর-রশিদ শান্ত, বোরহান উদ্দিন, রাবেয়া খাতুন রাবু। সার্বিক সহযোগিতায় মামুন, কানিজ, শুভ। চিত্রাঙ্কনে বিজয়ীরা হলো মুহিত মুস্তাকিম, শান্তনু ইসলাম অন্তু, মুবতাছিম জামান আরাফ এবং মেঘা, আনিকা ও তন্নিমা। আবৃত্তিতে বিজয়ী তাসনিয়া বর্ণ, মুহিত মুস্তাকিম ও সামিহা ইসলাম। বিজয়ী শিশুদের হাতে বই ও শিক্ষা উপকরণ এবং ২০ জন উচ্চ শিক্ষার্থীর হাতে মুজিব শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More