বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বৃক্ষ রোপণের মাধ্যমে বাংলাদেশকে সবুজতর করার আহ্বান
স্টাফ রিপোর্টার: সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় বিশেষত ফলদ বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশকে সবুজতর করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি পশু-পাখি ও বৃক্ষের বৈচিত্র রক্ষা তথা উদ্ভিদ ও প্রাণিকুল রক্ষায় বৃক্ষরোপণের মাধ্যমে বিশাল সামাজিক ও রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন। গতাকল বুধবার বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। সবুজ দেশ গড়ার লক্ষ্যে পুনাক এ কর্মসূচি হাতে নিয়েছে। ‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ প্রত্যয়ে বাংলাদেশ পুলিশ ও পুনাক কর্তৃক যৌথভাবে পরিচালিত সামাজিক বনায়ন কর্মসূচি সব পুলিশ ইউনিটের সঙ্গে একযোগে ভার্চুয়ালি উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ। পুলিশ হেড কোয়ার্টার্সের হল অব প্রাইড কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুনাক সভানেত্রী জিশান মির্জা। পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানরা ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত ছিলেন। এ সময় আইজিপি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী সারাদেশে এক কোটি গাছ লাগানোর কর্মসূচি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির লক্ষ্য অর্জনের জন্য সারাদেশে বাংলাদেশ পুলিশ ও পুনাক যে কর্মসূচি নিয়েছে তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এ কর্মসূচি দেশের জন্য, রাষ্ট্রের জন্য, সমাজের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ পুনাক সভানেত্রী জিশান মির্জা বলেন, ‘পুনাক একটি অলাভজনক, সেবামূলক প্রতিষ্ঠান। আমরা আমাদের সীমিত সামর্থ্য দিয়ে পুলিশ পরিবারের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই। আমরা বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখি। সবার সহযোগিতা থাকলে বৃক্ষরোপণ কর্মসূচিকে আমরা একটি অনন্য মাত্রায় নিয়ে যেতে পারবো।’ পরে আইজিপি এবং পুনাক সভানেত্রী পুলিশ হেডকোয়ার্টার্স চত্বরে গাছের চারা রোপণ করেন।
চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে যোগদান করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পুনাক সভানেত্রী পুলিশ সুপার পতœী শারমিন মুস্তারী। ভিডিও কনফারেন্স শেষে আইজিপির নির্দেশনা মোতাবেক দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা জেলা পুনাকের সভানেত্রী পুলিশ সুপার পতœী শারমিন মুস্তারীর নেতৃত্বে পুলিশ লাইন্সের অভ্যন্তরে ও পুলিশপার্কে ফলজ ও বনজ বৃক্ষরোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস ও তাদের সহধর্মিণীগণ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More