ভালাইপুরে আবারও চুরি আতঙ্ক : এক রাতে হতদরিদ্রের দুইটি ষাঁড় চুরি

ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার ভালাইপুর গ্রামের হতদরিদ্র কৃষকের গরু চুরির ঘটনা ঘটেছে। গত পরশু মঙ্গলবার রাতে হঠাতপাড়ায় এ চুরির ঘটনা ঘটে। দুই লাখ টাকা মূল্যের দুইটি ষাঁড় গরু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন হতদরিদ্র জিনারুল ইসলাম। আতঙ্কে রয়েছেন অন্যান্য কৃষক ও খামারিরা। এলাকায় পুলিশি টহল জোরদার করার দাবি জানিয়েছেন তারা।

চুরি যাওয়া গরুর মালিক জিনারুল ইসলাম বলেন, ভোরে ঘুম থেকে উঠে দেখি ঘরের দরজা বাইরে থেকে আটকানো। পরে জানালা খুলে প্রতিবেশিদের ডাকাডাকি করলে তারা এসে দরজা খুলে দেয়। এরপর দেখি গোয়ালঘরের দরজা খোলা। ভেতরে ঢুকে দেখি আমার দুইটি ষাঁড় গরুর একটিও নেই। তিনি আরও বলেন, রাত ১টার দিকে গরুদুটো খেতে দিয়ে গোয়ালঘরের ৫টি তালা ঠিকঠাক মারা হয়েছে কি-না দেখে ঘুমিয়ে পড়ি। রাত আনুমানিক ২টা বা আড়াইটার দিকে চোরেরা গোয়ালের ৫টি তালা কেঁটে দুটি গরুই চুরি করে নিয়ে গেছে।

এলাকাবাসী বলেন, অসহায় হতদরিদ্র জিনারুল বিভিন্ন এনজিও থেকে লোন তুলে গরু দুটো কিনে পালন করছিলো। গরু চুরির হাত থেকে রক্ষা পেতে গরুর সঙ্গে গোয়াল ঘরেই অনেক রাত নির্ঘুম পার করছেন। এদিকে, ৩ বছর আগে নিয়মিত গরু চুরির ঘটনা ঘটতো। ওই সময় কয়েক দিনের ব্যবধানে গণপিটুনিতে ৩ গরু চোর নিহত হলে গরু চুরি অনেকাংশে কমে যায়। এ চুরির ঘটনায় আতঙ্কে রয়েছে কৃষক ও গরুর খামারিগণ। গরু চুরির ঘটনায় আলমডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন জিনারুল।

 

উজ্জ্বল মাসুদ/সাইদুর

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More