ভালো কাজের সন্ধানে এগিয়ে যেতে পারলে সফলতা আনা সম্ভব

চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকদের সম্মানে নৈশভোজের আয়োজনে সাহিদুজ্জামান টরিক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন সাহেদ গ্রুপের চেয়ারম্যান সাহিদুজ্জামান টরিক। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চুয়াডাঙ্গা শহীদ আবুল কাশেম সড়কের সাহিদ প্যালেসের তৃতীয় তলায় নৈশভোজ উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় স্বাগত বক্তব্য রাখেন সিঙ্গাপুরস্থ ব্যবসায়ী সংগঠন বিডিচেমের সভাপতি ও সাহিদ গ্রুপের চেয়ারম্যান সাহিদুজ্জামান টরিক। স্বাগত বক্তব্যে সাহিদুজ্জমান টরিক চুয়াডাঙ্গায় কর্মরত নবীন-প্রবীণ সাংবাদিকদের সাথে পরিচয় পর্ব শেষে তার ব্যবসায়ী জীবনের সফলতার গল্পের কিছু অংশ তুলে ধরেন। তিনি বলেন, আমি আসলে নিজেকে ধনী মনে করি না। আমি মনে করি আল্লাহ আমাকে মানুষের সেবার জন্য পৃথিবীতে পাঠিয়েছেন। আমার মরহুম প্রিয়তম পিতার নির্দেশনা অনুযায়ী আমার কষ্টার্জিত আয়-ইনকামের মাধ্যমে এগুলো আমি মানুষের মাঝেই ব্যয় করতে চাই। মানুষের কল্যাণে আমি যে দানগুলো করতে পারি। এই দান যারা গ্রহণ করেন তারা আমাকে সম্মানিত করেছেন। যদি তারা এ দান গ্রহণ না করতেন, তাহলে আমি সম্মানিত হতাম না। তিনি চুয়াডাঙ্গায় কর্ম উদ্যোক্তা এবং কর্মক্ষম যুবকদের উদ্দেশ্যে বলেন, সত্য কথা এবং সাহসের সাথে ভালো কাজের সন্ধানে সামনে এগিয়ে যেতে পারলে জীবনে সফলতা আনা সম্ভব।

বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি নাজমুল হক স্বপনের উপস্থাপনায় অনুষ্ঠানের এক পর্যায়ে সাহিদ গ্রুপের চেয়ারম্যান সাহিদুজ্জামান টরিকের বন্ধু আলমডাঙ্গা উপজেলার চিৎলা গ্রামের কৃতি সন্তান অস্ট্রেলিয়া প্রবাসী রাসেল আলোচনায় অংশগ্রহণ করেন। তার সংক্ষিপ্ত আলোচনায় রাসেল বলেন, আমি সাহিদুজ্জামান টরিকের মতো হয়তো অতোটা পারবো না, তবে চুয়াডাঙ্গার পিছিয়ে পড়া প্রকৃতপক্ষে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। যা ইতিমধ্যেই আমি শুরু করেছি। আপনারা যারা সাংবাদিক হিসেবে আছেন আপনাদের কলমের লেখনীর মাধ্যমেই এমন দরিদ্র মেধাবীদের সন্ধান পাওয়া যাবে। যদি সন্ধান মেলে তাহলে আমি অবশ্যই সেই মেধাবী দরিদ্রদের লেখাপড়ায় সাধ্যমত দীর্ঘমেয়াদী সহযোগিতা করবো। এভাবে যদি জেলার পাঁচটি মেধাবি দরিদ্রকে আমি সহযোগিতা করে তার কাক্সিক্ষত লেখাপড়া সম্পন্ন করাতে পারি; তাহলে সেই পাঁচটি পরিবার কিন্তু মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। আলোচনা অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট মানিক আকবার ও শেখ সেলিম। আলোচনা অনুষ্ঠানের শেষে নৈশ ভোজের আমন্ত্রণ জানিয়ে সাহিদুজ্জামান টরিক নিজ হাতে সাংবাদিকদের আপ্যায়ন করেন। একই সাথে সাহেদ গ্রুপের চেয়ারম্যান সাহিদুজ্জামান টরিক চুয়াডাঙ্গাতে তার নিজস্ব জমিতে সাহেদ গার্ডেন নামে একটি বহুতল বিশিষ্ট অ্যাপার্টমেন্ট তৈরির থ্রিডি স্ট্রাকচার প্রদর্শন করেন। যেখানে অত্যাধুনিক মানের আবাসিক ভবন, মার্কেট প্লেস ও গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থা থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More