মহান স্বাধীনতা যুদ্ধে আনসার বাহিনীর সদস্যদের ভূমিকা দেশের ইতিহাসকে উজ্জ্বল করেছে

দামুড়হুদায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে জেলা কমান্ড্যান্ট  তরফদার আলমগীর হোসেন

দামুড়হুদা অফিস: ১৯৪৮ সালে আনসার বাহিনী  প্রতিষ্ঠার পর থেকে দেশের আইনশৃঙ্খলা রক্ষা করণের পাশাপাশি দেশের সার্বিক  উন্নয়নে বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে আনসার বাহিনীর সদস্যদের ভূমিকা দেশের ইতিহাসকে উজ্বল করেছে। এছাড়াও জনসম্পৃক্ত সুশৃঙ্খল এ বাহিনী গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতকরণ, পরিবার পরিকল্পনা, জনস্বাস্থ্য, দুর্যোগ মোকাবেলা, পরিবেশ রক্ষা, বৃক্ষরোপণ, নারী ও শিশুপাচার রোধ, মাদক নিমূল্যে বিশেষ ভূমিকা রেখে চলেছেন উপরোক্ত কথাগুলো বলছিলেন ১৪ আনসার ব্যাটালিয়ান ও আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক চুয়াডাঙ্গা জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দ্বায়িত্ব) মো. তরফদার আলমগীর হোসেন। তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঐকান্তিক  প্রচেষ্টায় আনসার ভিডিপির সদস্যদের বেতন বৃদ্ধি, পোশাকে উন্নতিকরণ, রেশন, ঝুঁকি ভাতা, সদস্যদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি প্রদান, চিকিৎসাসহ বাহিনীর সকল বিষয়ে সার্বিকভাবে উন্নয়ন করেছেন। দামুড়হুদায়  আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। গতকাল  মঙ্গলবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলা অডিটোরিয়াম হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দামুড়হুদা উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের  আয়োজনে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি সুদীপ্ত কুমার সিংহ’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিচালক-১৪ আনসার ব্যাটালিয়ান ও আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চুয়াডাঙ্গা জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব)  তরফদার আলমগীর হোসেন। দামুড়হুদা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রাফেজা খাতুনের সঞ্চালনায়  সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী জেলা কামান্ড্যান্ট আনসার ও গ্রাম প্রতিরক্ষা মো. কামরুল ইসলাম, দামুড়হুদা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল্লা আল মামুন, উপজেলা আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক এর শাখা ব্যাবস্থাপক বিশ্বনাথ রায়।

সমাবেশে দামুড়হুদা উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভায় আনসার কমান্ডার, সহকারী কমান্ডার, দলনেতা, দলনেত্রী ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। সমাবেশের শুরুতে অতিথিবৃন্দকে সম্মাননা স্বারক ক্রেস্ট প্রদান করা দামুড়হুদা উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের পক্ষ থেকে। সমাবেশ শেষে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আনসার ভিডিপির সদস্যদের মাঝে ৩টি বাইসাইকেল, ১টি সেলাই মেশিন, ১টি ডিনার সেটসহ আরও ২০জনকে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More