মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের নদী পরিদর্শনে আহ্বায়ক কমিটি গঠন

নৌকায় করে পরিদর্শন ও পর্যবেক্ষণ মাথাভাঙ্গা নদী

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মাথাভাঙ্গা নদীতে নৌকা নিয়ে নদীর অবস্থা পর্যবেক্ষণ ও পরিদর্শন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় দৈনিক সময়ের সমীকরণের প্রধান কার্যালয়ে এ সভার আয়োজন করে মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন চুয়াডাঙ্গা জেলা কমিটি। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সি।

সভায় উপস্থিত ছিলেন দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক ও মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের উপদেষ্টা নাজমুল হক স্বপন, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের উপদেষ্টা অ্যাড. বজলুর রহমান, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) বিভাগীয় সমন্বয়কারী মাহফুজুর রহমান মুকুল, কার্যনির্বাহী সদস্য হাবিবি জহির রায়হান, পারভীন লায়লা, মালেকা হক মাখন, আলাউদ্দীন ওমর, আবু সাঈদ, হেলাল নূর, প্রচার সম্পাদক মেহেরাব্বিন সানভী প্রমুখ।

সভায় মাথাভাঙ্গা নদী পরিদর্শন উপলক্ষে হাবিবি জহির রায়হানকে আহ্বায়ক ও সাংবাদিক শাহ আলম সনিকে যুগ্ম আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়। কমিটির অন্য তিনজন সদস্য হলেন, আলাউদ্দীন ওমর, পারভীন লায়লা ও মেহেরাব্বিন সানভী। এই কমিটির উপদেষ্টা হিসেবে আছেন মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ্বাস।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, গত বছরের ন্যায় আগামী ১২ নভেম্বর মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন কমিটি মাথাভাঙ্গা নদীতে বড় নৌকা নিয়ে নদীর চুয়াডাঙ্গার মধ্যে থাকা অংশ পরিদর্শন ও পর্যবেক্ষণ করবে। এবারে পর্যবেক্ষণ এলাকা হিসেবে চুয়াডাঙ্গা থেকে দর্শনা অভিমুখে যাত্রা হবে। এ কমিটি নদী পর্যবেক্ষণ করে নদীর সমস্যা এবং সমস্যাগুলোর সমাধান খুঁজবে। বিস্তারিত নিয়ে আগামীতে প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরে এটা উপস্থাপন করা হবে।

উল্লেখ্য, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন কমিটির সাথে যে সকল নদী ও প্রকৃতি প্রিয় মানুষেরা পরিদর্শনে যেতে চান তাদেরকে ১০ নভেম্বরের মধ্যে (আসন সীমিত) মাথাভাঙ্গা নদী বাঁচাও কমিটির প্রচার সম্পাদক মেহেরাব্বিন সানভীর সাথে (০১৭৩৪-২১৯৭৬৭) যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More