মুজিবনগরে বিধবার জমি দখল করতে বাড়ি ভাঙচুর করেছে ভাসুররা

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগরের পল্লীতে রাতের আঁধারে ভাসুর ও তার ছেলেরা বিলকিস খাতুন নামের এক বিধবার বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও ঘরের টিনসহ বাড়ির অন্যান্য জিনিসপত্র জোর করে নিয়ে গেছে। এতে বিধবা ২ ছেলে নিয়ে পথে পথে। এ ঘটনায় বিধবা বিলকিস খাতুন বাদি হয়ে ৩ জনকে আসামি করে মেহেরপুর প্রথম শ্রেণির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেছেন।
মেহেরপুরের মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের মৃত জসিম উদ্দিনের স্ত্রী বিলকিস খাতুন। তার অভিযোগ ২৯ নং সোনাপুর মৌজার ১৬৬০ দাগের ১০ শতাংশ জমি তার শ^শুর-শ^াশুড়ি জীবিত থাকা অবস্থায় ৯৯ বছরের জন্য লিজ নেন। শ^শুর-শাশুড়ি বেঁচে থাকা অবস্থায় তাদের ভাত-কাপড় দেয়ার ভয়ে অন্যত্র বসবাস করতে থাকেন বাদির দুই ভাসুর মো. কুদ্দুস আলী ও মো. নাসির উদ্দিন ভেটা। বাদির স্বামী মৃত জসিম উদ্দিন জীবিত থাকা অবস্থায় বাবা-মার সাথে ৩০ বছর ওই জমিতে বসবাস করেন। স্বামী দুর্ঘটনায় মারা গেলে সংসারে অভাব-অনটন আসে এবং শ্বাশুড়ী মেয়ের বাড়ি চলে গেলেও বাদি কোনরকমে এতিম ২ সন্তানকে নিয়ে সেখানে বসবাস করতে থাকেন। সম্প্রতি বাদি তার সন্তানদের সাথে নিয়ে বাবার বাড়িতে বেড়াতে যান। এসময় তার ভাসুররা তার বাড়িতে অনধিকার প্রবেশ করে বাদির ঘরবাড়ি ভেঙে দেয় এবং ঘরের টিনসহ অন্যান্য জিনিসপত্র জোর করে বের করে নিয়ে যায়। এতে তার প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে।
এ ঘটনায় বাদি বিলকিস খাতুন মেহেরপুর প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে ভাসুর মো. কুদ্দুস আলী, মো. নাসির উদ্দীন (ভেটা) ও তার ছেলে জাহাঙ্গীর হোসেনকে বিবাদি করে আদালতে একটি মামলা দায়ের করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More