সর্বজন শ্রদ্ধেয় শতায়ু আব্দুল ওহাব মিয়ার মৃত্যুতে শোকবিহ্বল আলমডাঙ্গা

সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে শোকের পান্ডুলিপি

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি, সাবেক ইউপি চেয়ারম্যান শতায়ু আব্দুল ওহাব মিয়ার মৃত্যুতে  শোকবিহ্বল হয়ে উঠেছে পুরো শহর। শুক্রবার ভোরে তিনি নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ………. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৭ বছর। তিনি দীর্ঘ কয়েক বছর বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি তিন পুত্র, এক কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল রাত ১০টার দিকে দ্বিতীয়বার জানাজা শেষে নিজ গ্রাম বেলগাছিতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মরহুমের অন্তিম ইচ্ছেয় মায়ের কবরের পাশে তাকে চিরদিনের মত শায়িত করা হয়। এর পূর্বে আলমডাঙ্গা দারুস সালাম প্রাঙ্গণে বাদ আছর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। যখন আলমডাঙ্গা শহর বেলগাছি ইউনিয়নভুক্ত ছিলো। সেই বৃহত্তর  বেলগাছি ইউনিয়নের তিন তিনবারের অত্যন্ত জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন তিনি। শিক্ষিত, সৌম্যশান্ত, গৌরবর্ণের অভিজাত  চেহারার আব্দুল ওহাব মিয়া ছিলেন আলমডাঙ্গার ঐতিহ্য ও সৌন্দর্যের প্রতীক। আপামর মানুষের কাছে কিংবদন্তীতুল্য জনপ্রিয়  নেতা। তিনি ছিলেন আলমডাঙ্গা এলাকার সর্বজন শ্রদ্ধেয় ও মান্য ব্যক্তিত্ব। তার যৌবনের প্রারম্ভ থেকে জীবনের শেষদিন পর্যন্ত সকল শ্রেণি পেশার মানুষের কাছ থেকে ভালোবাসা ও শ্রদ্ধা পেয়েছেন তিনি। এমন শ্রদ্ধা-ভালোবাসার অবিমিশ্র আকাশগঙ্গার আকস্মিক মৃত্যুতে আলমডাঙ্গার মানুষ শোকবিহ্বল হয়ে পড়েন। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে চোখে পড়ে শুধু শোকের পান্ডুলিপি।

বর্তমান ভারতের মুর্শিদাবাদের এক অভিজাত পরিবারে জন্ম আব্দুল ওহাব মিয়ার। ‘৪৭ এর দেশ বিভাগের সময় তিনি ছিলেন উচ্চ শিক্ষিত, নায়কোচিত চেহারার এক টগবগে যুবক। দুচোখ ভরা দিনবদলের স্বপ্নের ঝিলিক। ছাত্র জীবনে গৃহীত সমাজ পরিবর্তনের সেøাগান নিয়ে দেশ ত্যাগ করে চলে আসেন নতুন সম্ভাবনার দেশ তৎকালীন পূর্ব পাকিস্তানের বেলগাছি গ্রামে। বিনিময়সূত্রে এখানে পেয়ে যান কয়েক শ বিঘা জমিসহ বাড়ি। আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। রাজনীতির পুরাতন ভুত মাথায় চাপে পুনরায়। বেলগাছি ইউনিয়নের প্রান্তিক মানুষ লুফে নেন তাকে। অল্প দিনেই তিনি হয়ে ওঠেন আলমডাঙ্গা অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্ব। নতুন জনপদের প্রান্তিক জনগোষ্ঠীকে বুকে টেনে নিয়ে সূচনা করেছিলেন নতুন অভিযাত্রা।

অত্যন্ত ভদ্র ও সৎ ছিলেন। তার সালিশ এলাকায় সততার ও পক্ষপাতহীনতার নজির হয়ে থাকবে। এমন আপনার মানুষের মৃত্যুতে যেন পুরো আলমডাঙ্গা কাঁদছে অঝোরে। মরহুমের আত্মার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট  দোয়া চাওয়া হয়েছে।

আলমডাঙ্গা দারুস সালাম ঈদগা ময়দানে ১ম জানাজা নামাজে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, পৌর মেয়র হাসান কাদির গনু, সাবেক পৌর মেয়র আলহাজ মীর মহি উদ্দিন, এস সবেদ আলী, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ডা. সাহাবুদ্দিন আহমেদ সাবু, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মোল্লা, সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আমিরুল ইসলাম মন্টু, আজিবার রহমান, বিএনপি নেতা শহিদুল কাউনাইন টিলু, বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল হক মোল্লা শিপলেন, লিয়াকত আলী লিপু মোল্লা, আমিনুল ইসলাম অপু মোল্লা, ব্যাংকার সিরাজুল ইসলাম,   পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More