সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণ সম্পাদক আনোয়ার হোসেনের ইন্তেকাল : শোক

স্টাফ রিপোর্টার: সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণের প্রকাশক সম্পাদক আনোয়ার হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজেউন)। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তিনি তার পুরাতনপাড়াস্থ নিজ বাসভবনেই মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। দীর্ঘদিন ধরে আনোয়ার হোসেন ফুসফুসের জটিল রোগে ভুগছিলেন। গতকালই বাদ আছর পুরাতনপাড়া কবরস্থান জামে মসজিদে নামাজে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। নামাজে জানাজায় অসংখ্য মসুল্লি শরিক হন।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের পুরাতনপাড়ার মৃত আব্দুর রহমান নকার ছেলে আনোয়ার হোসেন ১৯৮৪ সালে চুয়াডাঙ্গা থেকে স্থানীয় পত্রিকা হিসেবে সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পণ নামে সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করেন। ওই সময় সাপ্তাহিক পত্রিকাটি বেশ পাঠকপ্রিয়তা পায়। পরবর্তিতে বিংশ শতাব্দিতে তিনি প্রথম রাজধানী নামে একটি দৈনিক পত্রিকার ছাড়পত্র নেন। কিছু সংখ্যা প্রকাশও করেন। জেলা শহরের আড়ৎপট্টিতে রয়েছে তার নিজস্ব লেটারহ্যান্ড কম্পোজের ছাপাখানাও। বেশ কিছুদিন ধরে তিনি ফুসফুসের জটিল রোগে আক্রান্ত হন। তাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে দীর্ঘ প্রায় দু মাস ধরে চিকিৎসাধীনও রাখা হয়। অবস্থার তেমন উন্নতি না হলে বাড়ি ফিরিয়ে নেয়া হয়। পরবর্তিতে কুষ্টিয়ার চিকিৎসকের নিকট চলছিলো চিকিৎস। নিজ বাড়িতেই ছিলেন। খবর পেয়ে গত পরশু চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক প্রকাশক সরদার আল আমিন তার শয্যাপাশে গিয়ে দাঁড়ান। শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেন। এর একদিন পরই গতকাল সকাল ১১টার দিকে মারা গেলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিনপুত্রসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। চুয়াডাঙ্গার প্রবীণ সাংবাদিক স্থানীয় পত্রিকা প্রকাশের অন্যতম প্রতিকৃৎ আনোয়ার হোসেনের মৃত্যুতে বাংলাদেশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য চুয়াডাঙ্গা ইউনিটের সাবেক সভাপতি ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ শিক্ষক মাহতাব উদ্দীন, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হামিদুল হক মুন্সি, সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এম শাহাজান আলী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. তৌহিদ হোসেন শোক জানিয়ে পৃথক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন। একই সাথে শোক সন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
এদিকে আনোয়ার হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ। দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হারুন রাজু স্বাক্ষরিত শোকবার্তায় বলা হয়, চুয়াডাঙ্গার প্রবীণ সাংবাদিক ছিলেন আনোয়ার হোসেন। প্রবীন এ সাংবাদিকের মৃত্যুতে সাংবাদিকরা হারালো একজন অভিভাবক। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন দর্শনা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান ধীরু, সাংবাদিক সমিতির সভাপতি আওয়াল হোসেন, সাধরণ সম্পাদক এসএম ওসমানসহ প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More