সুবেন্দু সাহাসহ তিনজন আটক : ৬ লাখ টাকা ও মাদকদ্রব্য উদ্ধার

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার চিহ্নিত মাদকব্যবসায়ী সুবেন্দু সাহাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩৫৩ পিস নিষিদ্ধ ঘোষিত ট্যাপেন্টা ট্যাবলেট। গতকাল শনিবার ভোরে আলমডাঙ্গা শহরের কলেজপাড়া থেকে তাদের আটক করা হয়। এসময় সুবেন্দু সাহার ঘর থেকে মাদক বিক্রির নগদ ৩ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বাড়ির পাশে জঙ্গল থেকে নগদ আরও ৩ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। এঘটনায় আটককৃতরা হলেন আলমডাঙ্গা কলেজপাড়ার ভাড়াটিয়া ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি বাজারের শ্যামল কুমার সাহার ছেলে সুবেন্দু কুমার সাহা, তার মা মঞ্জু সাহা ও কলেজপাড়ার সানোয়ার হোসেন মোল্লার ছেলে মোকলেছুর রহমান মিলন।
জানা যায়, ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ফুলহরি বাজারের শ্যামল কুমার সাহার ছেলে সুবেন্দু কুমার সাহা বেশ কয়েক বছর আগে সপরিবারে আলমডাঙ্গা শহরে বসবাস শুরু করেন। প্রথম কয়েক বছর তিনি সুতোর মিস্ত্রি হিসেবে বিভিন্ন ফার্নিচারের কারখানায় কাজ করতেন। পাশাপাশি মাদকব্যবসা শুরু করেন। ওই সময় কলেজপাড়ার ভাড়ার বাড়ি থেকে মাদকদ্রব্যসহ পুলিশ তাকে দুইবার আটক করে জেলহাজতে প্রেরণ করে। জামিনে মুক্ত হয়ে আবার মাদকব্যবসার সাথে জড়িত হয়ে পড়ে। প্রায় ২ বছর পূর্বে শহরের রথতলা এলাকার একটি কারখানা থেকে পুলিশ আবারও তাকে মাদকদ্রব্যসহ আটক করে। জামিনে মুক্ত হওয়ার কয়েক মাসের মাথায় টকিজ সিনেমা হল এলাকা থেকে পুলিশ আবার তাকে আটক করে।
পুলিশের চোখকে ফাঁকি দিয়ে সম্প্রতি কলেজপাড়ায় একটি দোতলা বাড়ি ভাড়ায় নিয়ে মাদক ব্যাবসা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ গতকাল ভোররাতে তার বাড়ি ঘেরাও করে রাখে। এ সময় সুবেন্দু বাড়ির অভ্যন্তরে পুলিশকে ঢুকতে দেয়নি। ডিআইজিসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা তার আত্মীয় দাবি করে তাদের ভয়ভীতি দেখায় পুলিশের অভিযান টিমকে। সকাল স্পষ্ট হতেই আশপাশের মানুষ ছুটে যায় ঘটনাস্থলে। এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ বাড়ির ভেতর প্রবেশ করে সুবেন্দু সাহার ঘরের তোষকের নীচ থেকে ৩০০ পিস ভারতীয় নেশার ট্যাবলেট ট্যাপেন্টা উদ্ধার করে। অভিযানকালে ঘর থেকে মাদকদ্রব্য বিক্রির নগদ ৩ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করে। এ সময় সুবেন্দু সাহা ও তার মা মঞ্জু সাহাকে পুলিশ আটক করে। এ সময় মঞ্জু সাহা জানান, ঘরের যে জানালা দিয়ে তারা মাদকদ্রব্য বিক্রি করেন সেই জানালা দিয়ে জঙ্গলের ভেতর ৩ লাখ টাকা ফেলে দিয়েছেন। পরে পুলিশ জঙ্গল থেকে আরও ৩ লাখ টাকা উদ্ধার করে। একই সময় পুলিশ কলেজপাড়ার সানোয়ার হোসেন মোল্লার ছেলে মোকলেছুর রহমান মিলনকে আটক করে। এ সময় তার পকেট থেকে ৫৩ পিস ট্যাপেন্টা ট্যাবলেট ও ২ পিচ ইয়াবা উদ্ধার করেছে বলে পুলিশ দাবি করেছে।
এলাকাবাসীর দাবি, আলোচিত মাদকব্যবসায়ী সুবেন্দু কুমার সাহা বর্তমানে আলমডাঙ্গার ক্যানেলপাড়ার বাসিন্দা হিসেবে ভোটার হয়েছেন। ক্যানেলপাড়ায় তিনি একটি বাড়ি কিনেছেন। তাছাড়া একই এলাকায় একাধিক জমিও কিনেছেন। আলমডাঙ্গা শহরসহ আশপাশের এলাকায় তিনি পাইকারী মাদকবিক্রেতা হিসেবে পরিচিত।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More