সেলাই মেশিন প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক প্রশাসক নজরুল ইসলাম সরকার অসহায় এক নারীকে একটি সেলাই মেশিন প্রদান করে নারী অগ্রযাত্রায় স্বাবলম্বী হতে এক ধাপ এগিয়ে দিয়েছেন। গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে এ সেলাই মেশিনটি প্রদান করা হয়। অসহায় নারী হলেন আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নের শিয়ালমারী গ্রামের মৃত সিরাজুল হকের মেয়ে মাফুজা খাতুন।
জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানা গেছে, মাফুজা খাতুন স্বামী পরিত্যক্ত অসহায় একজন নারী। তার একটি পুত্র সন্তান রয়েছে। বর্তমানে জীবিকা নির্বাহ করে জীবন যাপন করা তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। সেলাইয়ের কাজ জানা সত্বেও অর্থনৈতিক দৈন্যতার কারণে সেলাই মেশিন ক্রয় করা সম্ভব হয়নি। সেকারণে জেলা প্রশাসকের কাছে গত ৮ ডিসেম্বর লিখিতভাবে একটি আবেদন করেন। লিখিত আবদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক অসহায় মাফুজা খাতুনকে একটি সেলাই মেশিন প্রদান করেন।
এ বিষয়ে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, প্রতি সপ্তাহে অসহায় মানুষকে সহায়তার জন্য একটি করে সেলাই মেশিন প্রদান করা হচ্ছে। সেলাই মেশিন দিয়ে জীবিকা নির্বাহ করে সংসারের স্বচ্ছলতা ফিরে আসুক এ লক্ষ্যে এক কার্যক্রম শুরু করা হয়েছে। আশা করবো মাফুজা খাতুন তার ছেলেকে নিয়ে সমাজের মূল ¯্রােতে ফিরে আসবেন। এর অগে আরো ৫-৬টি সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More