কুষ্টিয়ায় ভুয়া চিকিৎসকের  জেল : ক্লিনিক মালিকের জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় জেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ অভিযানে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল প্রদত্ত রেজি:প্রাপ্ত প্রকৃত চিকিৎসকের রেজি. নম্বর ব্যবহার করে নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয়ে সাধারণ রোগীদের সাথে প্রতারণার অভিযোগে এইচ খান বিজয় নামে এক ভুয়া ডাক্তারকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযোগের সত্যতা স্বীকার করায় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আটক ওই চিকিৎসকের দুই বছর কারাদ-সহ ক্লিনিক মালিকের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়া শহরের মোল্লাতেঘরিয়া এলাকাস্থ ‘কুষ্টিয়া অর্থোপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতাল’ নামের ওই প্রাইভেট ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে এই ভুয়া চিকিৎসককে আটক করা হয় বলে নিশ্চিত করেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মাহফুজুর রহমান।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান জানান, আটক চিকিৎসকের সাটিফিকেট ও রেজি: নম্বর যাচাই-বাছাই করে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রদত্ত রেজি. নম্বরটি অন্য একজন চিকিৎসকের বলে প্রাথমিক সত্যতা পাওয়া যায় এবং আটক চিকিৎসক নিজের দোষ স্বীকার করায় তার বিরুদ্ধে আনীত জালিয়াতির অভিযোগ প্রমাণিত হয়েছে। এতে দ.বি. বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ এর ১ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় ভুয়া চিকিৎসক এমকেএইচ খান বিজয়কে দুই বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। একই অপরাধ সংঘটনের সহযোগিতার দায়ে কুষ্টিয়া অর্থোপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতালের মালিক সাইদুল ইসলামকে ওই আইনের ২৮ এর-২ উপধারায় এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More