অধিক মুনাফার আশায় লোভী ব্যবসায়ীদের বিপুল অর্থ লগ্নি : জীবননগর কেডিকে ইউপির চৌকিদারের পেটে ৮০ লাখ টাকা

জীবননগর ব্যুরো: এ যেনো ঝিনাইদহের কোটচাঁদপুরের আরেক হুন্ডি কাজল। রাসায়নিক সার ব্যবসায়ে অধিক মুনাফার লোভ দেখিয়ে একজন চৌকিদার দফায়-দফায় বেশ কয়েক জন সার-কীটনাশক ব্যবসায়ীদের নিকট থেকে ৮০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে হজম করে ফেলেছেন। অন্যদিকে প্রত্যাশিত লাভের আসায় সার না পেয়ে এখন চরম হতাশার সাগরে পড়েছেন খয়েরহুদা, কাশিপুর ও দেহাটির বেশ কয়েকজন সার ব্যবসায়ী। আলোচিত এ ঘটনাটি ঘটেছে জীবননগর উপজেলার কেডিকে ইউনিয়নে। আর ঘটনাটি যিনি ঘটিয়েছেন তিনি হলেন নিজাম উদ্দিন। যিনি ওই ইউনিয়নের একজন চৌকিদার।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার খয়েরহুদা গ্রামের সাহেব আলীর ছেলে নিজাম উদ্দিন কেডিকে ইউনিয়ন পরিষদে একজন চৌকিদার হিসেবে কর্মরত। চৌকিদার নিজাম পাশর্^বর্তী দামুড়হুদা উপজেলার একটি বিসিআইসি সার ডিলারের ম্যানেজার বিপ্লবের সাথে সখ্যতা গড়ে তোলেন। তার নিকট থেকে সার খরিদ করে এলাকার সার ব্যবসায়ীদের নিকট কম মূল্যে সার সরবরাহ করতেন। গত প্রায় ৬ মাস ধরে এ কাজ করে তিনি ব্যবসায়ীদের নিকট নিজের বিশ^স্ততা অর্জন করেন। কম মূল্যে সার সরবরাহের বিষয়টি এলাকার সার ব্যবসায়ীদের মাঝে ক্রমেই ছড়িয়ে পড়ে। অনেক সার-কীটনাশক ব্যবসায়ী কম মূল্যে সার খরিদ করতে নিজামের নিকট লাইন দিতে থাকেন। এ সুযোগে নিজাম তাদের নিকট থেকে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নিতে থাকেন। জানা গেছে, দেহাটির একজন কাপড় ব্যবসায়ী যিনি ইউপি সদস্যও বটে তারই রয়েছে ১৫ লক্ষ টাকা। টাকা লগ্নিকারীদের মধ্যে খয়েরহুদার সার ব্যবসায়ী আনোয়ার, দেহাটির জুয়েল ও মিঠু প্রমুখ রয়েছেন বলে একটি সূত্র জানিয়েছেন। কাশিপুরের একজন সার ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানান, চৌকিদার নিজাম সার দেয়ার নামে ৮০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। আর লাপাত্তা হয়ে গেছেন দামুড়হুদার বিসিআইসি সার ডিলারের সেই ম্যানেজার বিপ্লব। ফলে নিজাম আর কম দামে সার দিতে পারছেন না। ফলে টাকা কিংবা সার কোনটাই না পেয়ে চরম হতাশায় পড়েছেন অর্থ লগ্নিকারী লোভী ব্যবসায়ীরা।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More