অনৈতিক কাজে জড়িত তিন পরিবারকে উচ্ছেদের দাবিতে মানববন্ধন

আলমডাঙ্গার শালিকা গ্রামে সামাজিক অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার এলাকাবাসী

আসমানখালী প্রতিনিধি: অনৈতিক কাজে জড়িত আলমডাঙ্গার শালিকা গ্রামের তিন পরিবারকে উচ্ছেদের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বুধবার বিকেলে শালিকা মোড়ে সুশীল সমাজের ব্যানারে এ মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। মানববন্ধনে দীর্ঘদিন ধরে গ্রামে অসামাজিক কর্মকা- পরিচালনা করা শালিকা দক্ষিণপাড়ার চিহ্নিত তিন পরিবারের উচ্ছেদের দাবি জানানো হয়। মানববন্ধন ও আলোচনাসভায় বক্তারা বলেন, আসমানখালীর শালিকা গ্রামের দক্ষিণপাড়ার আব্দুল মজিদের মেয়ে বিলকিস খাতুন, আসাদ আলীর স্ত্রী রজিনা খাতুন ও আয়ুব আলীর মেয়ে রিতা খাতুন দীর্ঘদিন ধরে এলাকায় অনৈতিক কাজকর্ম চালিয়ে আসছে। একাধিকবার সালিস বৈঠকে তাদের অনৈতিক কাজ বন্ধ করার জন্য বলা হয়। অথচ তারা এ কথা কর্ণপাত না করে নিজেরাসহ বিভিন্ন এলাকা থেকে স্কুল-কলেজ পড়–য়া ছেলে-মেয়ে ও যুবতীদের নিয়ে এসে ব্যবসা পরিচালনা করে আসছে। প্রতিবাদ করলেই তার বিরুদ্ধে মামলা-অভিযোগ দিয়ে হয়রানি করে। চিহ্নিত দেহ ব্যবসায়ীদের গ্রাম থেকে দ্রুত উচ্ছেদ করে ধ্বংসের হাত থেকে সমাজ রক্ষায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশের আশু হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

মানববন্ধনে গাংনী ইউপি সদস্য আতিয়ার রহমান বলেন, বেশকয়েক বছর যাবৎ তিনটি পরিবার গ্রামে অনৈতিক কাজ করে আসছে। ইতোপূর্বে বেশ কয়েকবার সালিস বৈঠক করেও তাদের কোনো পরির্বতন হয়নি। বিভিন্ন এলাকা থেকে লোকজন নিয়ে এসে অনৈতিক কাজ করায় আমাদের গ্রামের বদনাম ছড়ায়। ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক বলেন, সমাজের কোনো কথা না মেনে দীর্ঘদিন ধরে চলে আসা অবৈধ ব্যবসার বিরুদ্ধে যুব সমাজসহ আমরা সোচ্চার হয়েছি। অসামাজিক কাজকর্মের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ায় আমি তাদের সাধুবাদ জানাচ্ছি। ওয়ার্ড আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম বলেন, গ্রামে কোনোপ্রকার অন্যায় অপকর্ম হতে দেবো না। সম্মিলিত প্রচেষ্টায় তাদের উচ্ছেদ করে গ্রামে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। যুবনেতা আব্বাস উদ্দীন বলেন, আমরা বেশ কয়েকবার তাদের সুপথে আসার সুযোগ দিয়েছি। আর তারা সেই সুযোগের অপব্যবহার করেছে।

মানববন্ধন ও আলোচনাসভায় উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নওশাদ আলী, মেহের আলী, নজ্জেশ আলী, গিয়াস উদ্দীন, রাজা হোসেন, নাজিরুল ইসলাম, ইমরুল হোসেন, সেলিম রেজা, আনারুল হক, সিরাজুল ইসলাম, খবির উদ্দীন, আলমগীর হোসেন, জমির উদ্দীন, জুরাইল ইসলাম, ডালিম হোসেন, বিল্লাল হোসেন, মিনারুল ইসলাম, আমজেদ আলী মিয়া, বক্তিয়ার হোসেন, আজিজুল হক, সিহাব উদ্দীন, মুলাম হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল লতিফ, মতিয়ার হোসেন, ইমন হোসেন, লিটন আলী, তোতা মিয়া, টিপু সুলতান, বকুল হোসেন, রুবেল হোসেন, রাজন আলী, টুটুল মিয়াসহ এলাকার সকল সুধীজনেরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More