আলমডাঙ্গায় বোরো ধান-চাল সংগ্রহ অভিযান উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

ধান সংগ্রহকালে কৃষকদের হয়রানি করা যাবে না

আলমডাঙ্গা ব্যুরো: আমন ধান-চাল সংগ্রহের ব্যর্থতার মতো শঙ্কা নিয়ে আলমডাঙ্গায় শুরু হয়েছে রোরো ধান-চাল সংগ্রহ অভিযান। গতকাল রোববার চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্রয় অভিযান উদ্বোধন করেন।
এ সময় তিনি বলেন, বোরো ধান সরাসরি কৃষকদের নিকট থেকে সংগ্রহ করা নিশ্চিত করতে হবে। ধান গ্রহণের সময় যাতে কৃষকরা হয়রানীর শিকার হতে না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টরা সজাগ থাকবেন। এক্ষেত্রে অনিয়ম সহ্য করা হবে না। তিনি আরও বলেন, এ সরকার কৃষকবান্ধব সরকার। শেখ হাসিনা সরকারের আন্তরিকতা আর নিরলস পরিশ্রমের কারণে কৃষিক্ষেত্রে এতো উন্নতি হচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
আলমডাঙ্গা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিয়ারাজ হুসাইন বলেন, এ মরসুমে ২৭ টাকা কেজি দরে ১৬২৫ টন ধান ও ৪০ টাকা দরে ১২১৪ টন চাল সংগ্রহ করা হবে।
উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার ম-ল, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, কৃষি অফিসার হোসেন শহীদ সোহরওয়ার্দী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হামিদ, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, উপজেলা আ.লীগের সহ-সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ লিয়াকত আলী লিপু মোল্লা, পৌর আ.লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক, যুগ্ম-সম্পাদক সাইফুর রহমান পিন্টু, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সভাপতি এম আজিজুল হক, উপজেলা মিল চাতাল ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফুল হক, উপজেলা খাদ্য কর্মকর্তা (ওসিএলএসডি) মিয়ারাজ হোসাইন, মিল চাতাল ব্যবসায়ী জয়নাল আবেদীন, ক্যাপ জয়নাল, পৌর আ.লীগের দফতর সম্পাদক মাসুদ সালেহীন উৎপল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদ হাসান তমাল, কলেজ ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক হাসানুজ্জামান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন বাদশা, কুমারী গ্রামের কৃষক বাদল প্রমুখ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More