আলমডাঙ্গা উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

প্রতীক বরাদ্দের পর প্রচার-প্রচারণায় প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তাগণ প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা শুরু করেছেন প্রচারণা।
এদিকে, আজ শনিবার সকাল ১০টায় প্রার্থীদের নিয়ে আলমডাঙ্গা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আচরণবিধি বিষয়ে আলোচনাসভার আয়োজন করেছেন নির্বাচন কর্মকর্তারা। এ সভায় সকল চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মেম্বার প্রার্থীদের উপস্থিত থাকতে অনুরোধ করেছেন রিটার্নিং কর্মকর্তারা।
আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌসসহ বিভিন্ন সরকারি দফতরের ৬জন কর্মকর্তা রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এমএজি মোস্তফা ফেরদৌস জানান, আগামী ২৮ নভেম্বর তৃতীয় দফায় আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪১ ও সাধারণ সদস্য পদে ৪৪৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গাংনী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার পদে সাইদুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১৩, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৬জন এবং ৪১ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।
নির্বাচনে আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস ভাংবাড়িয়া, জেহালা ও কুমারী ইউনিয়ন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল বারী খাসকররা ও জামজামী ইউনিয়ন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা বারাদী ও গাংনী ইউনিয়ন, উপজেলা প্রকল্প কর্মকর্তা (ভা. প্রা.) সেখ আব্দুল মান্নান খাদিমপুর ও চিৎলা ইউনিয়ন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর হারদী ও বেলগাছি ইউনিয়ন এবং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাউকী ও কালিদাসপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন। নির্বাচনে আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৫০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮৭৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১২ হাজার ৬৩০ জন। বেলগাছি ইউনিয়নে ভোটার সংখ্যা ১২ হাজার ৯৯ জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৯১৪ জন এবং মহিলা ৬ হাজার ১৮৫ জন। বাড়াদী ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৯২ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৭১৪ জন এবং মহিলা ৭ হাজার ৭৭৮ জন। ভাংবাড়ীয়া ইউনিয়নে ভোটার সংখ্যা ২১ হাজার ৮৮৩ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ১৩ জন এবং মহিলা ১০ হাজার ৮৭০ জন। ডাউকী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৫ হাজার ১৯৭ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৫৩৮ জন এবং ৭ হাজার ৬৫৯ জন। গাংনী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৯ হাজার ২১৪ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৭২৬ জন এবং মহিলা ৯ হাজার ৪৫৬ জন। হারদী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ২২ হাজার ৯৯৮ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৫৮৯ জন এবং মহিলা ১১ হাজার ৪০৯ জন। কালিদাসপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৯ হাজার ২ হাজার ২১৪ জন। জামজামী ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯৬৩ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৪৬৮ জন এবং মহিলা ৭ হাজার ৪৯৫ জন। জোহালা ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৭ হাজার ৫২৬ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৭৮১ জন এবং মহিলা ৮ হাজার ৭৪৫ জন। খাদিমপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৭৬৬ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৯৮৬ জন এবং মহিলা ৭ হাজার ৭৮০ জন। খাসকররা ইউনিয়নে ভোটার সংখ্যা ১৮ হাজার ৭৬৭ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৩২৭ এবং মহিলা ৯ হাজার ৪৪০ জন। কুমারী ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ হাজার ৫৭৫ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৩৭৮ জন এবং মহিলা ৭ হাজার ১৯৭ জন। চিৎলা ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৮৪১ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৯৪৪ জন এবং মহিলা ৮ হাজার ৮৯৭ জন। আলমডাঙ্গার ১৩টি ইউনিয়নে ভোটকেন্দ্রে সংখ্যা ১২৫টি। এরমধ্যে স্থায়ী ভোটকেন্দ্রে ১২১টি এবং অস্থায়ী ভোটকেন্দ্রে ৪টি। মোট ভোটকক্ষের সংখ্যা ৭২৭টি। এর মধ্যে স্থায়ী ভোটকক্ষ ৫৯১টি এবং অস্থায়ী ভোটকক্ষ ১৩৬টি।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More