চুয়াডাঙ্গার তিতুদহ ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যানের শপথ গ্রহণ

জনবান্ধব ইউপি হিসেবে পরিণত করতে জেলা প্রশাসকের আহ্বান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেছেন ‘ইউনিয়ন পরিষদকে জনবান্ধব প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। জনগণ যেনো কোনো হয়রানির শিকার না হয়। গ্রাম আদালত সততার সাথে পরিচালনা করতে হবে। ইউনিয়ন পরিষদকে মিনি পার্কে পরিণত করবেন। কোন খারাপ কাজ করলেও দেখবো।’ গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিতুদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত শুকুর আলীর শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সাজিয়া আফরীনের সভাপতিত্বে শপথ অনুষ্ঠানে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শপথ অনুষ্ঠানে জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ ¯^াগত বক্তব্য  রাখেন।  বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, মেয়র জাহাঙ্গীর আলম মালিক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া বক্তব্য রাখেন। এসময় নবনির্বাচিত চেয়ারম্যান মো. শুকুর আলী ও বিদায়ী প্রশাসক আব্দুল হান্নান বক্তব্য রাখেন।

শপথ গ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নব-নির্বাচিত চেয়ারম্যান মো. শুকুর আলী বলেন, দায়িত্ব পেয়ে আমি খুবই আনন্দিত। জনগণের কাছে আমি ঋণী। জনগণকে সাথে নিয়ে দায়িত্ব পালন করবো। যারা আমাকে ভোট দিয়েছে তাদেরকে যেভাবে দেখবো, যারা ভোট দেয়নি তাদেরকে বুকে টেনে নেবো। জনগণের উন্নয়নে কাজ করবো।

শপথ অনুষ্ঠানে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান আরো বলেন, জনগণ যে আশা আকাক্সক্ষা নিয়ে ভোট দিয়েছে তা পূরণ হবে। ইউনিয়ন পরিষদে যে আইন আছে তা ভালোভাবে পড়তে হবে। ১৫০ বছরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ। দেশী ও বিদেশী ত্রাণের জন্য কার্যক্রম করতে হবে। সামাজিক বেষ্টনির মাধ্যমে বিভিন্ন ভাতা প্রদান করা হয়। ভাতা প্রদানে শতভাগ নিষ্ঠার সাথে কাজ করতে হবে। মেম্বারদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেবেন। অধিকাংশ সদস্য কোনো কাজে অসন্তুষ্ট হয়ে থাকে তাহলে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। যে নির্দেশনা উপজেলা থেকে দেবে তা তড়িৎ করতে হবে। আইন-শৃক্সখলা পুলিশ বাহিনীর সাথে যোগাযোগ করে কাজ করতে হবে। বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী এবং সকল শ্রেণি-পেশার মানুষকে সম্মান দিতে হবে। চেয়ারম্যানের দায়িত্ব ২৪ ঘণ্টা সপ্তাহের সাতদিনই।

প্রসঙ্গত: গত ৭ ফেব্রæয়ারি চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More