এমপির পরিদর্শনেও মিললো নিম্নমানের খাবার আর দায়িত্বে অবহেলার নজির 

গাংনী হাসপাতালে খাবারের মান নিয়ে প্রশ্ন ॥ স্থানীয় জনপ্রতিনিধিদের হুঁশিয়ারী

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে নি¤œমানের খাবার ও আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্বে অবহেলার বিষয়টি নজরে পড়েছে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের। গতকাল বুধবার দুপুরে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের আকস্মিক পরিদর্শনে বিষয়টি আরও স্পষ্ট হয়।

গতকাল বুধবার দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় ‘গাংনী হাসপাতারের খাবারের মান প্রশ্নবিদ্ধ ॥ বাবুর্চি যখন আরএমও’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। যা আমলে নিয়ে হাসপাতালের খাবারের মান ও দায়িত্বে অবহেলা এবং ঠিকাদারের সাথে আঁতাতের বিষয়টি ছাড় দেয়া হবে না বলে জানান এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, রোগীদের খাবার রান্নায় যে চাল ব্যবহার করা হচ্ছে তা একেবারেই পচা। সবজি ও মাছ  মাংসের মান নিয়ে প্রশ্ন রয়েছে। পরিদর্শনকালে নি¤œমানের খাবার দেখে আমি বিষ্মিত। কাল থেকে এমনটি আর হবে বলে ঠিকাদার ক্ষমা প্রার্থনা করায় একটা সুযোগ দেয়া হয়েছে তাদের।

এদিকে রন্ধনশালা পরিদর্শনকালে সংসদ সদস্য যখন খাবারের মান বুঝে নেয়ার বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করছিলেন তখন ঘটনাস্থলে আরএমও উপস্থিত ছিলেন। তবে তিনি সদুত্তোর দিতে পারেননি। খাদ্যের পরিমাণ ও মান বুঝে নেয়ার দায়িত্ব আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া সুলতানার। তিনি কাজটি সঠিকভাবে পালন করেননি। কর্তৃপক্ষ বিষয়টি কঠোরভাবে নজরদারি করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

খাবারসহ হাসপাতালের সেবার বিষয় নিয়ে সবসময় নজর রাখা হবে উল্লেখ করে সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান বলেন, যথাযথ দায়িত্ব পালনে কঠোর হওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রতিশ্রুতি দিয়েছেন। এর ব্যত্যয় ঘটলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দিকে যেতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More