কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে দুইদিনে নারীসহ দু’জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার খোকসায় করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (১৭ মার্চ) সকালে করোনা আক্রান্ত আনোয়ারা বেগমের শ্বাসকষ্ট শুরু হয়। অ্যাম্বুলেন্সে করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা কেয়ার ইউনিটে নেয়ার পথেই তিনি মারা যান। তিনি উপজেলার চাঁদট গ্রামের মৃত আবুল কাশেমের স্ত্রী ও করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী জেসমিন আরার শ্বাশুড়ী।
জানা গেছে, টানা তিন মাস পর ১২ মার্চ স্বাস্থ্যকর্মী জেসমিন আরা ও তার পরিবারের তিনজনের করোনা শনাক্ত হয়। পরদিন স্বাস্থ্যকর্মী ও তার স্বামীকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। তারা এখন গুরুতর অবস্থায় সেখানে ভেন্টিলেশনে রয়েছেন। এরপর ওই পরিবারের আরও ৬ সদস্যের করোনা পজেটিভ হয়। তাদের মধ্যে স্বাস্থ্যকর্মীর শ্বাশুড়ী আনোয়ারা বেগমসহ অন্যদের বাড়িতে আইসোলেশনে রাখা হয়। গতকাল বুধবার সকালে বৃদ্ধা আনোয়ার বেগমের অবস্থার অবনতি হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করার পথে তিনি মারা যান। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম করোনা আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে মঙ্গলবার শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান করোনা আক্রান্ত সাইদুর রহমান বিশ্বাস। তার বাড়ি উপজেলার ওসমানপুর ইউনিয়নের রমানাথপুর গ্রমে। তিনি পেশায় একজন কৃষক। কয়েক দিন আগে প্রথমে শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। কিন্তু চিকিৎসকদের সন্দেহ হলে তার করোনা পরীক্ষা করা হয়। সোমবার রাতে কুষ্টিয়ার পিসিআর ল্যাবের রিপোর্টে তার করোনা পজেটিভ ধরা পরে। মঙ্গলবার ভোরে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।
ইপিআই টেকনিশিয়ান সেফা খানম জানান, প্রথম ধাপে এ উপজেলায় প্রায় ১৪৮ জনের করোনা শনাক্ত হয়। টানা তিন মাস পর ১২ মার্চ দ্বিতীয় দফায় একই পরিবারের ৩ জনের করোনা শনাক্ত হয়। দুই পর একই পরিবারের আরো ৬ জনের করোনা পজেটিভ ধরা পড়ে। এ পর্যন্ত কুষ্টিয়া পিসিআর ল্যাবে পরীক্ষায় এ উপজেলায় ১৫৭ জনের করোনা পজেটিভ ধরা পড়লো। করোনার দ্বিতীয় ঢেউয়ে পর্যন্ত এ উপজেলায় ৬ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। কুষ্টিয়া জেলা প্রশাসনের প্রদত্ত তথ্য মতে এ জেলায় গত ১৬ মার্চ পর্যন্ত ৩৯৪৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৮০৪ জন এবং ৮৯ জন মৃত্যুবরণ করেছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More