কোটচাঁদপুরে ট্রেন লাইনচ্যুত : ৮ ঘণ্টা পর স্বাভাবিক

দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ৮ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। গতকাল সোমবার বিকেলে পৌনে ৫টার দিকে লাইনচ্যুত বগি তিনটি সরিয়ে রেলপথ মেরামতের কাজ শেষ হয়। এতে খুলনা ও যশোরের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ পুনরায় শুরু হয়েছে।

রেল কর্তৃপক্ষ জানায়, সোমবার বিকেল ৫টা ৫০ মিনিটে স্টেশনে প্রবেশের সময় সুন্দরবন এক্সপ্রেসের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

কোটচাঁদপুর রেল স্টেশন মাস্টার নুরুল ইসলাম বলেন, সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে খুলনার উদ্দেশে সকাল ৯টায় ছেড়ে আসে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কোটচাঁদপুর স্টেশনে প্রবেশের মুহূর্তে তিনটি বগি লাইনচ্যুত হয়। ‘ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে প্রবেশের সময় পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়। যার কারণে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।’ তিনি আরও বলেন, ‘পাবনার ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের এসে ১০টার দিকে উদ্ধার কাজ শুরু করে। উদ্ধার কাজ শেষ হলে রাত ১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। সিগন্যাল পয়েন্ট সঠিক না পাওয়ায় এই দুর্ঘটনা ঘটতে পারে বলে কর্মকর্তারা মনে করছেন।

সুন্দরবন এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হওয়ায় চারটি ট্রেন আটকা পড়ে। দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। আটকা পড়া ট্রেনগুলো হলো- দৌলতদিয়াঘাট থেকে ছেড়ে আসা নকশীকাঁথা, চিলাহাটি থেকে ছেড়ে আসা রূপসা, রাজশাহী থেকে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস। তিনটি ট্রেন খুলনার উদ্দেশে যাত্রা শুরু করে। এছাড়াও খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী একটি ট্রেনও আটকা পড়ে। মধ্যরাতে ট্রেন চলাচল স্বাভাবিক হলে ট্রেনগুলো গন্তব্যস্থলে উদ্দেশ্যে ছেড়ে যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More