গাংনীর শানঘাটের সেই অবৈধ ইটভাটা নির্মাণ কাজ বন্ধ : জরিমানা

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার শানঘাট গ্রামে অবৈধভাবে স্থাপন করা ইটভাটার কার্যক্রম বন্ধ করে দিয়েছে প্রশাসন। অপরদিকে আইন লঙ্ঘণের দায়ে ইটভাটা মালিক বশির আহম্মেদের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি খানম গতকাল বৃহস্পতিবার বিকেলে এ অভিযান পরিচালনা করেন।
জানা গেছে, শানঘাট গ্রামের মাঠের মধ্যে বেশ কিছুদিন আগে থেকে একটি ইটভাটা নির্মাণ কাজ শুরু হয়। একদিকে শিক্ষা প্রতিষ্ঠান অন্যদিকে জনবসতিপূর্ণ এলাকা হওয়ায় ইটভাটা বন্ধের দাবি ওঠে। ইটভাটা মালিক আইনের তোয়াক্কা না করেই নির্মাণ কাজ করেছেন। পরিবেশ অধিদফতর ও মেহেরপুর জেলা প্রশাসনের লাইসেন্স ছাড়াই ইটভাটা স্থাপন করা হয়। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দিলেও তা অগ্রাহ্য করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন ইটভাটা মালিক। অবশেষে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে অবৈধ ইটভাটার বিষয়টি স্পৃষ্ট হয়। অবৈধভাবে ইটভাটা নির্মাণ ও ইট প্রস্তুতের অপরাধে ইটভাটা মালিক বশির আহম্মেদকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। একইসাথে অবৈধ এই ইটভাটার কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, কোনো অনুমতি ছাড়াই এই ইটভাটা মালিক ইট প্রস্তুত করছিলেন। অবৈধ ইটভাটা প্রস্তুত ও স্থাপন আইনের ২০১৩ এর ৪ ধারা অনুযায়ী দোষী সাব্যস্ত হওয়ায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More