গাংনী পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন দৌড়ে বিএনপির ৩ প্রার্থী

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনের বিএনপির তিন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে গতকাল সোমবার তারা মনোনয়ন ফরম দাখিল করেন। এর মধ্য থেকে ধানের শীষ প্রতীক কে পাচ্ছেন তা দেখার জন্য কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।
দলীয় মনোনয়নপ্রত্যাশী তিনজন হলেন, গাংনী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু, পৌর বিএনপি সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা ও সাবেক সভাপতি ইনসারুল হক ইন্সু।
এদিকে কে ধানের শীষ প্রতীক পাচ্ছেন তা নিয়ে নেতাকর্মীদের মাঝে আলোচনার সীমা নেই। বিশেষ করে ২০১৫ সালের পৌর নির্বাচনের চিত্র নিয়ে আলোচনা সমালোচনায় অংশ নিচ্ছেন বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা। ওই নির্বাচনে ইনসারুল হক ইন্সু ধানের শীষ প্রতীক নিয়ে শোচনীয় পরাজয় বরণ করেছিলেন। পরাজয়ের বিষয়গুলো মাথায় নিয়ে এবার নির্বাচনে অংশ নিতে চান বিএনপির নেতাকর্মীরা।
বিএনপি নেতাকর্মীদের দাবি, গাংনী পৌরসভার ৯টি ওয়ার্ড মিলে বিএনপি-জামায়াতের একত্রিত ভোট ক্ষমতাসীন আওয়ামী লীগের চেয়ে কিছুটা বেশি। তাই ভোটে ধানের শীষ প্রতীক জয়লাভ করা সম্ভব। সেক্ষেত্রে বিএনপির যোগ্য প্রার্থী চুড়ান্ত করা একটি বড় বিষয়। নেতাকর্মীদের পছন্দের যোগ্য প্রার্থী এবং বিএনপি-জামায়াত ঐক্যবদ্ধ থাকলে জয় নিশ্চিত বলে মনে করছেন তারা।
প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি গাংনী পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আট সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন পেতে ফরম জমা দিয়েছেন। আর বিএনপির সম্ভাব্য প্রার্থী তিন। অন্য কোনো দলের কোনো প্রার্থীরা এবার মাঠে নেই। আগামী ২০ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এই শেষ দিনের আগেই আওয়ামী লীগ ও বিএনপি কেন্দ্র থেকে দলীয় প্রার্থী চুড়ান্ত করে তাদেরকে প্রতীক দেবে। দলীয় প্রার্থী চুড়ান্ত হলেই ভোটের মাঠের মূল চিত্র আর ভোটের পুরো ইমেজ শুরু হবে বলে মনে করছেন ভোটাররা।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More