গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না

চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিএনপির সমাবেশে নেতারা

স্টাফ রিপোর্টার: গুলি চালিয়ে, হামলা ও মামলা করে গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি নেতারা। তারা বলছেন, সরকার আবার গায়েবি মামলায় বিএনপিকে দমাতে চায়। এভাবে নির্যাতন করে বিএনপিকে পরাজিত করা যাবে না। নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের ওপর যে পুলিশ সদস্য গুলি করেছেন, তাকে বিচারের আওতায় আনতে হবে। সরকার যদি তা না করে, বিএনপি বসে থাকবে না। ভোলায় মামলা করা হয়েছে। নারায়ণগঞ্জেও মামলা হবে। গতকাল শনিবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জেলা বিএনপির যৌথ উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে হামলার প্রতিবাদে আয়োজিত সমাবেশে দলের নেতারা এ কথা বলেন।

এদিকে সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় ছিলেন। বক্তারা বলেন, গত ২২ আগস্ট থেকে এ পর্যন্ত বিএনপির তিনজন নেতাকে হত্যা করা হয়েছে। সারাদেশে হয়রানিমূলক মামলায় আসামির সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। মামলা দিয়ে, হামলা করে আওয়ামী লীগ আবারও একই কায়দায় নির্বাচন করতে চায়। জনগণ তাদের এভাবে একা নির্বাচন করতে দেবে না। অন্যায়, অত্যাচার চালানো ও মানুষকে হত্যা করতে দেয়া হবে না। হামলাকারীদের বিচার হবে এবং জনগণের কাঠগড়ায় তাদের দাঁড়াতে হবে।

চুয়াডাঙ্গায় জেলা বিএনপির উদ্যোগে সকাল সাড়ে ১০টায় সাহিত্য পরিষদ চত্বরে প্রতিবাদসভার আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা মহিলা দলের সভানেত্রী রউফুন নাহার রিনা। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ। জেলা বিএনপির সদস্য আবু বক্কর সিদ্দিক আবুর উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম মনি, সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপ্টন, জেলা কৃষক দলের আহ্বায়ক মোকাররম হোসেন, জেলা বিএনপির সদস্য নুর নবী সামদানী, পৌর বিএনপির সিনিয়র যুগ্মসম্পাদক হাফিজুর রহমান মুক্ত, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহিদ মো. রাজীব খান, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক আবু বকর সিদ্দিক বকুল।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা বিএনপির সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে জেলা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে মেহেরপুর শহরের কাথুলী বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেহেরপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের সভাপতিত্বে ও মেহেরপুর সরকারি কলেজের সাবেক ভিপি পৌর বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক শাহাবুদ্দিন মোল্লা, মেহেরপুর সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. মারুফ আহমেদ বিজন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি আমিরুল ইসলাম প্রমুখ। এ সময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ নেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More