চুয়াডাঙ্গার গড়াইটুপি ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ ৯ প্রার্থী ও ডাউকি এবং খাদিমপুর ইউপিতে একজন করে প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ ৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদিকে, আলমডাঙ্গার ডাউকি ইউপির চেয়ারম্যান ও খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে একজন করে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল সোমবার রিটানিং কর্মকর্তাদের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সড়াবাড়িয়ার আব্দুল ওয়াহেদ, সংরক্ষিত সদস্য পদে ১নং ওয়ার্ডে উম্মে হাছিনা ও নাছিমা খাতুন, সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে স্বপন আলী, ২নং ওয়ার্ডে নুরুল ইসলাম, ৬নং ওয়ার্ডে জিল্লুর রহমান, ৭নং ওয়ার্ডে আলমগীর হোসেন, ৮নং ওয়ার্ডে আব্দুল করিম এবং ৯নং ওয়ার্ডে শাহ আলম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৪৫ জন। এর মধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা ১৬৩ জন বেশি। পুরুষ ভোটার ৮ হাজার ২৯১ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৫৪ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ ওয়ার্ডে ৯ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৩ জন ভোটে নির্বাচিত হবেন।

এদিকে, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ইউনুস আলী এবং খাদিমপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে বটিয়াপাড়ার মিরাজুল হক মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ডাউকি ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ৭৩৯১ জন এবং মহিলা ৭৫২৯ জন। খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৫০০ জন। এর মধ্যে পুরুষ ৭৬৪ জন এবং মহিলা ৭৩৬ জন।

প্রসঙ্গত : আগামী ২০ অক্টোবর গড়াইটুপিতে সাধারণ নির্বাচন, ডাউকি ও খাদিমপুর ইউপিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এবং আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়ার শেষ দিন রয়েছে। মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং প্রত্যাহার ৩ অক্টোবর।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More