চুয়াডাঙ্গার গড়াইটুপি ইউপি নির্বাচন : আজ মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়া শুরু করেছেন। গতকাল মঙ্গলবার এক চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্যসহ ৩৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন রয়েছে। আগামী ২০ অক্টোবর এ ইউনিয়নে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এদিকে, গড়াইটুপি ইউপি নির্বাচন ও খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের উপ-নির্বাচনে ৫ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে রেজাউল করিম, সংরক্ষিত ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী উম্মে হাছিনা, রওশন আরা ও নাছিমা খাতুন, সংরক্ষিত ২নং ওয়ার্ডের সদস্য প্রার্থী তাসলিমা খাতুন ও মৌসুমী বেগম এবং সংরক্ষিত ৩নং ওয়ার্ডের সদস্য শাহিনুর বেগম ও তাছলিমা খাতুন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে পিন্টু মিয়া ও মোক্তার হোসেন, ২নং ওয়ার্ডে লিটন আলী, নুরুল ইসলাম ও রবিউল ইসলাম, ৩নং ওয়ার্ডে হাফিজুর রহমান ও ছানোয়ার হোসেন, ৪নং ওয়ার্ডে আক্কাছ আলী, শাহাজুল হক ও আব্দুস সাত্তার শেখ, ৫নং ওয়ার্ডে মহিদুল ইসলাম, জহিরুল ইসলাম, আসাদুল হক ও ফারুক হোসেন, ৬নং ওয়ার্ডে আব্দুল হালিম, নজরুল ইসলাম, আসাদুল হক ও জিল্লুর রহমান, ৭নং ওয়ার্ডে খাকচার আলী, মতিয়ার রহমান, আলমগীর হোসেন ও হাসেম আলী, ৮নং ওয়ার্ডে মো. ই¯্রাফিল, রাশিদুল ইসলাম, আব্দুল করিম, মোক্তার হোসেন ও জাকির হোসেন এবং ৯নং ওয়ার্ডে ফারুক মিয়া, আব্দুল কাদের (আলী কদর) ও শাহ আলম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে, গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং সংরক্ষিত সদস্য পদে নাজমা বেগম, ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে শরিফুল ইসলাম ও মো. শহিদুল্লাহ এবং ৯নং ওয়ার্ডের মাসুদ রানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অপরদিকে, খাদিমপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে শিমুল হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৪৫ জন। এর মধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা ১৬৩ জন বেশি। পুরুষ ভোটার ৮ হাজার ২৯১ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৫৪ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ ওয়ার্ডে ৯ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৩ জন ভোটে নির্বাচিত হবেন।

ডাউকি ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ৭৩৯১ জন এবং মহিলা ৭৫২৯ জন। খাদিমপুর ইউপির ৪নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৫০০ জন। এর মধ্যে পুরুষ ৭৬৪ জন এবং মহিলা ৭৩৬ জন।

প্রসঙ্গত : আগামী ২০ অক্টোবর গড়াইটুপিতে সাধারণ নির্বাচন, ডাউকি ও খাদিমপুর ইউপিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এবং আজ ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন রয়েছে। মনোনয়নপত্র বাছাই ২৬ সেপ্টেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ৩ অক্টোবর।

চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটানিং কর্মকর্তা মো. কামরুল হাসান এবং ডাউকি ও খাদিমপুর ইউপির উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে আলমডাঙ্গা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস দায়িত্ব পালন করছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More