চুয়াডাঙ্গার নেহালপুরে বিক্ষোভ সমাবেশ করতে গিয়ে বিপত্তি : ম্যাক্রো’র কুশপুত্তলিকা দাহ করতে গিয়ে ৩ জন অগ্নিদগ্ধ

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার নেহালপুরে প্রিয় রাসুল বিশ্বনবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন ও ফ্রান্সের প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্য দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করতে গিয়ে ঘটেছে বিপত্তি। ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ দিতে গিয়ে অসাবধানতা বসত পেট্রোলের আগুনে ৩ জন অগ্নিদগ্ধ হয়েছেন। আহতদের উদ্ধার করে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ করে ফ্রান্সে হযরত মুহাম্মদকে (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা ও ফরাসি প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার দাবি জানানো হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা সদর উপজেলার নেহালপুর ইউনিয়নের নেহালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়মাঠে যুবসমাজের আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়। সমাবেশে ধর্মপ্রাণ মুসল্লিরা ছাড়াও বিভিন্ন রাজনৈতক দল এবং শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করে বক্তব্য রাখেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নেহালপুর স্কুলমাঠ থেকে শুরু হয়ে বোয়ালিয়া বাজার ইক্ষু ক্রয়কেন্দ্রে গিয়ে শেষ হয়। এ সময় উৎসুক কয়েকজন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো’র কুশপুত্তলিকায় পেট্রোল দিয়ে আগুন দিতে গিয়ে ঘটে বিপত্তি। আগুন ধরাতে না ধরাতেই হঠাৎ আগুনের তীব্রতা বেড়ে যায়। এতে নেহালপুর গ্রামের সাবেক মেম্বার রবগুল হোসেনের ছেলে মিলন (৩০), একই গ্রামের হাসমত আলীর ছেলে রাব্বির (১০) ও শৈলমারী গ্রামের হামিদুলের ছেলে রহমতুল্লাহ (১১) অগ্নিদগ্ধ হয়। আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। আহতদের মধ্যে মিলনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বেগমপুর ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি মোবারক হোসেন বলেন, যারা অগ্নিদগ্ধ হয়েছে তারা খুবই গরিব।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More