চুয়াডাঙ্গার বেগমপুরে বিএনপির ওয়ার্ড সম্মেলনে হট্টগোল

 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার বেগমপুরে বিএনপি’র ওয়ার্ড সম্মেলনে চরম হট্টগোল, ধাক্কাধাক্কি ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকায় শেষ পর্যন্ত বাধ্য হয়ে কমিটি গঠন স্থগিত ঘোষণা করে সভাস্থল ত্যাগ করেছেন নেতৃবৃন্দ। নেতাকর্মীদের অভিযোগ নেতাদের নিজেদের মধ্যে সমš^য় না থাকা এবং কর্মীদের মতামতকে উপেক্ষা করে তাদের পছন্দের ব্যক্তিকে কমিটিতে আনার চেষ্টা চালাতে গিয়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দেশব্যাপী সাংগাঠনিক ভিত মজবুত করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সাংগাঠনিক কার্যক্রম হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় ওয়ার্ড থেকে শুরু করে কমিটি গঠনের কার্যক্রম শুরু করেছে দলটি। গতকাল বুধবার চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির কমিটি গঠনের দিন ধার্য ছিলো। বিকেল ৪টার দিকে কমিটি গঠনের লক্ষে বেগমপুর ইউনিয়ন পরিষদে চত্বরে বসে কমিটি গঠন বৈঠক। কমিটির পদপদবি পাওয়ার জন্য ১৪৫ নেতাকর্মী নিয়ে শফি ও জাফর প্যানেল এবং ৮৫ জন নেতাকর্মী নিয়ে জিল্লুর ও মোস্তফা প্যানেল দুটি ভাগে বিভক্ত হয়ে সমাবেশ স্থলে অবস্থান নেয়। আলোচনা শেষে মাঠ পর্যায়ে জনসমর্থনের ভিত্তিতে কমিটি গঠনের দাবি তোলে ওয়ার্ডের নেতাকর্মীরা। এসময় প্রধান সনম্বয়কারী খাজা আবুল হাসনাত ৫ জন নিয়ে আলোচনা করে কমিটির নাম ঘোষণা করার প্রস্তাব রাখেন। এখানেই ঘটে আপত্তি। নেতাকর্মীর দিক থেকে শফি-জাফর প্যানেল সংখ্যায় বেশি হওয়ায় হট্টগোলের পথ বেছে নেয় জিল্লুর-মোস্তফা সমর্থকেরা। একপর্যায়ে চেয়ার ভাঙচুর ও হাতাহাতির ঘটনা ঘটলে সমš^য়কারী খাজা আবুল হাসনাত ৫ দিনের সময় নিয়ে কমিটি গঠন স্থগিত ঘোষণা করেন। এ ব্যাপারে সমš^য় টিমের সদস্য আসলাম উদ্দিন বলেন, এখন ব্যস্ত আছি পরে কথা বলছি। পরে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। খাজা আবুল হাসনাত বলেন, আমার উপস্থিতিতে কেউ মারামারি করেনি। বিএনপি একটি বৃহত্তর সংগঠন এখানে প্রতিযোগিতা থাকবে। ১নং ওয়ার্ড কমিটি গঠন স্থগিত করা হয়েছে। পরে গঠন করা হবে। এদিকে দলীয় সূত্রে জানাগেছে, মাঠপর্যায়ে নেতাকর্মীদের উপস্থিতিতে কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। পকেট কমিটি কিংবা ব্যক্তি পছন্দের লোক দিযে যেন কমিটি গঠন না করা হয়। মাঠে একটি লোক যার পক্ষে বেশি থাকবে সেই হবে নেতা।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More