চুয়াডাঙ্গার বড়শলুয়া ও নয় মাইল এলাকার ইটভাটায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

পরিমাপে কারচুপি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় ৩ ইটভাটাকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ইটের পরিমাপে কারচুপি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় ৩টি ইটভাটাকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বড়শলুয়া ও নয় মাইল এলাকায় ওই অভিযান চালান জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, সদর উপজেলার বেশ কয়েকটি ইটভাটায় সঠিক পরিমাপের ইট তৈরি করা হচ্ছে না এবং সঠিক মূল্যেও ইট বিক্রি করছে না কর্তৃপক্ষ এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার বড়শলুয়া ও নয় মাইল এলাকায় ওই অভিযান চালানো হয়। অভিযানে ইটের পরিমাপ ঠিক না থাকায় ও ইটের মূল্যতালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮, ৪৮ ধারায় মেসার্স কেএসবি ব্রিকসকে ৩০ হাজার, মেসার্স সততা ব্রিকসকে ৬০ হাজার ও মেসার্স এইচবি ব্রিকসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রতিষ্ঠানের মালিকদের ওই ধরণের অপরাধ না করার জন্য সতর্ক করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিপণন কর্মকর্তা শহিদুল ইসলাম, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চুয়াডাঙ্গা শাখার সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও জেলা পুলিশের একটি টিম।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More