চুয়াডাঙ্গায় অনলাইনে টিকটক ভিডিও গেম ফ্রি ফায়ার ও পাবজি বন্ধের দাবিতে আলোচনা সভা ও লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার: অনলাইনে টিকটক, ভিডিও গেম ফ্রি ফায়ার, পাবজি বন্ধ ও মাদকের করাল গ্রাস থেকে যুবসমাজকে বাঁচাতে বেসরকারি সংগঠন মানবতা ফাউন্ডেশন, কালের কণ্ঠ শুভ সংঘ, আদিত্য ক্রীড়া চক্রের যৌথ আয়োজনে বিবেক জাগ্রত সভা ও লিফলেট বিতরণ করা হয়েছে ।
গতকাল বুধবার বেলা সাড়ে দশটায়, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের সম্মুখে মানবতা ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা অ্যাড. আলহাজ সেলিম উদ্দীন খাঁনের সভাপতিত্বে ও সংস্থার নির্বাহী পরিচালক অ্যাড. মানি খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠিত বিবেক জাগ্রত সভা ও লিফলেট বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা লোকমোর্চার সভাপতি অ্যাড. আলমগীর হোসেন। সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি অ্যাড, আলমগীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা বারের সেক্রেটারি অ্যাড: তালিম হোসেন, মানবতা ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক অ্যাড: এসএম রফিউর রহমান, অ্যাড: বজলুর রহমান-১, সাবেক সভাপতি অ্যাডভোকেট এমএম শাজাহান মুকুল, সাবেক সেক্রেটারি অ্যাড: আবুল বাশার, মানবতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক অ্যাড: আকসিজুল ইসলাম রতন, অ্যাড: সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, নারী-শিশু ট্রাইব্যুনালের পিপি অ্যাড: আবু তালেব বিশ্বাস, কালের কণ্ঠ শুভ সংঘ চুয়াডাঙ্গার জেলা সেক্রেটারি অ্যাড. মানিক আকবর, সিনিয়র আইনজীবী মো. বদিউজ্জামান, অ্যাড: শফিকুল ইসলাম, অ্যাড: নাজমুল হাসান লাভলু। অন্যান্য আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাড: আসাদুজ্জামান গনি সালাম, অ্যাড: আব্দুল খালেক, অ্যাড: রফিকুল আলম রান্টু, মো. হানিফ উদ্দীন, রফিকুল ইসলাম-১, আফরোজা আক্তার, তানিয়া লাঞ্চ, জীল্লুর রহমান জালাল, তসলিম উদ্দিন ফিরোজ, মাসুদুর রহমান টিটোন, আদিত্য ক্রীড়া চক্রের চেয়ারম্যান অ্যাড: বজলুর রহমান ডাবলু, অ্যাড: মিলন প্রমুখ।
বিবেক জাগ্রত সভা শেষে আদালত চত্বরে উপস্থিত জনগণের মাঝে লিফলেট বিতরণ করে মানবতা ফাউন্ডেশন, কালের কণ্ঠ শুভ সংঘ ও আদিত্য ক্রীড়া চক্রের নেতৃবৃন্দ। প্রধান অতিথি অ্যাড. আলমগীর হোসেন তার বক্তব্যে বলেন, ন্যূনতম চুয়াডাঙ্গা জেলার অভিভাবকগণ সচেতন হোন, সন্তানদের হাতে স্মার্ট মোবাইলফোন, অ্যান্ড্রুয়েট ফোন দিয়ে গেমে আসক্ত করাবেন না। তিনি পুলিশ প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, চুয়াডাঙ্গাকে মাদকমুক্ত করতে আরো তৎপর হোন, নড়েপড়ে বসুন, যুব সমাজকে বাঁচান। সভাপতি অ্যাডভোকেট সেলিম উদ্দীন খাঁন তার বক্তব্যে-সারাদেশে শিক্ষার্থীদের অনলাইন গেমে আসক্তি বন্ধে ও মাদক মুক্ত সমাজ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ও আশু পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
করোনার মহামারীর কারণে দেড় বছর যাবত দেশের স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এর মাঝে অলস জীবনে শিক্ষার্থীরা অনলাইন গেমে আসক্ত হয়ে পড়েছে। অনলাইনে ফ্রি ফায়ার, পাবজি গেম খেলে সময় কাটে তাদের। টিকটকে ছবি বানানোর মোহে কিশোর-কিশোরী, যুবক-যুবতী জড়াচ্ছে নানা অপকর্মে। এমনকি একাজে বহু নারী বিদেশেও পাচার হয়ে গেছে। অন্যদিকে সারাদেশে মাদকে সয়লাব। মাদক গ্রহণ ও সেবন করে যুব সমাজ এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। এছাড়া ভারতীয় টিভি চ্যানেল জি বাংলা ও স্টার জলসায় প্রচারিত বিজাতীয় সংস্কৃতির ধারাবাহিক নাটক, এদেশের নারী সমাজের ওপর নেতিবাচক প্রভাব ফেলেছে। কিশোর-কিশোরী, শিক্ষার্থীদের অনলাইন গেমে আসক্তি বন্ধে, টিকটিক বন্ধে ও মাদকমুক্ত সমাজ গড়তে চুয়াডাঙ্গার মানবাধিকার সংস্থা মানবতা ফাউন্ডেশনের উদ্যোগে বিবেক জাগ্রত সভা ও লিফলেট বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়। এই সংস্থার সাথে চুয়াডাঙ্গার কালের কণ্ঠ শুভ সংঘ ও আদিত্য ক্রীড়া চক্র সহযোগিতা ও প্রচারে অংশ নেয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More