চুয়াডাঙ্গায় এক ঘন্টার বিদ্যুতের লোডশেডিং শুরু

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় এক ঘন্টার বিদ্যুতের লোডশেডিং শুরু হয়েছে।  গতকাল মঙ্গলবার প্রথমদিনে সন্ধ্যায় বড়বাজারে বিদ্যুত সরববরাহ বন্ধ ছিলো। তবে, চাহিদার তুলনায় বিদ্যুত সরবরাহ কম হলে ফিডারভিত্তিক ১ ঘন্টার লোডশেডিং পর্যায়ক্রমে করা হবে এবং এবিষয়ে একটি সিডিউলও তৈরী করা হয়েছে। চুয়াডাঙ্গার ওজোপাডিকো লিমিটেডের নির্বাহী প্রকৌশলী মো. ময়নুদ্দিন এসব কথা জানিয়েছেন। চুয়াডাঙ্গার ওজোপাডিকো লিমিটেড কার্যালয় সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার ৭টি ফিডার ও আলমডাঙ্গার ৩টি ফিডারে প্রতিদিন মোট ২২ দশমিক ৬৫ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। এরমধ্যে হাসপাতাল ফিডারে ২ দশমিক ৫০ মেগাওয়াট, কলেজ ফিডারে ২ দশমিক ৪০ মেগাওয়াট, সার্কিট হাউজ ফিডারে ১ দশমিক ৭৫ মেগাওয়াট, বগবাজার ফিডারে ২ দশমিক ৫০ মেগাওয়াট, নিউমার্কেট ফিডারে ২ মেগাওয়াট, হাজরাহাটি ফিডারে ৩ মেগাওয়াট, বিডিআর ফিডারে ৪ মেগাওয়াট, আলমডাঙ্গা-১ ফিডারে ১ দশমিক ৫০ মেগাওয়াট, আলমডাঙ্গা-২ ফিডারে ২ দশমিক ৫০ মেগাওয়াট এবং আলমডাঙ্গা-৩ ফিডারে ২ দশমিক ৫০ মেগাওয়াট বিদ্যূতের চাহিদা রয়েছে। চাহিদার বিপরীতে বিদ্যুত কম পাওয়া গেলে লোডশেডিং ফিডারভিত্তিক করা হবে। চাহিদার বিপরীতে ২০ মেগাওয়াট হলে লোডশেডিং দেয়া হবে।

এদিকে, সকল  শ্রেণীর বিদ্যুত গ্রাহকগণের জানানো হয়েছে, চুয়াডাঙ্গা গ্রীড উপকেন্দ্রের মেরামত ও সংরক্ষণ কাজের জন্য আগামী ২৩ জুলাই শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুত সরবরাহ বন্ধ থাকবে। চুয়াডাঙ্গা ওজোপাডিকো লিমিটেডের নির্বাহী প্রকৌশলী মো.ময়নুদ্দিন বলেন, প্রথমদিনে চুয়াডাঙ্গার বড়বাজারে সন্ধ্যায় লোডশেডিং দেয়া হয়েছে। সকল ফিডারে ১ ঘন্টা করে লোডশেডিং কিভাবে হবে এ জন্য একটি সিডিউল তৈরী করা হয়েছে। এছাড়া, গ্রীড উপকেন্দ্রে মেরামত ও সংরক্ষণের জন্য আগামী শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিদ্যুত সরববরাহ বন্ধ থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More