চুয়াডাঙ্গায় এমপি-মেয়রকে নিয়ে ফেসবুকে মানহানিকর পোস্ট ডিজিটাল নিরাপত্তা আইনে দু’গ্রুপের পাল্টাপাল্টি মামলা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের বক্তব্যের ভিডিও বিকৃত করে ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুর বিরুদ্ধে ভিজিএফএর চাল নিয়ে মিথ্যা তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়ার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেন ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মাফিজুর রহমান মাফি বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেন।

চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেনের করা মামলায় ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম নিপ্পনসহ ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে। এদিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মাফিজুর রহমান মাফির দায়ের করা মামলায় ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুলসহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর আবু জিহাদ ফকরুল আলম খান জানান, চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের দুটি গ্রুপ দুটি ধারায় বিভক্ত। দুটি গ্রুপের মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন ইস্যু নিয়ে ইতোপূর্বে মারামারি কোপাকুপি হয়েছে। গত ২৮ জুলাই ঈদুল আযহা উপলক্ষে গরীব অসহায়দের মাঝে ভিজিএফের চাল বিতরণকে কেন্দ্র করে পৌর মেয়রের কার্যালয়ে এমপি মহোদয় এবং পৌর মেয়রের সমর্থকদের মাঝে বেশ অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়। এ ঘটনার প্রেক্ষিতে পৌর মেয়র এবং এমপি গ্রুপের সমর্থকবৃন্দ পৌরসভার সামনে পাল্টাপাল্টি অবস্থান নিয়ে ভিন্ন ভিন্ন সময়ে মানববন্ধনের মাধ্যমে একে অপরের বিরুদ্ধে বিষোদগার করেন। এসব ঘটনা নিয়ে এবং বিভিন্ন অনুষ্ঠানস্থলের বক্তব্য বা বক্তব্যের আংশিক কাট করে কিংবা বিকৃতভাবে সামাজিক মাধ্যমে দুই গ্রুপেরই কিছু চিহ্নিত উৎশৃংখল রাজনৈতিক কর্মী বা নেতা জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে বাজে মন্তব্য করতে দেখা গেছে। এ বিষয়ে দুটি গ্রুপই পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More