চুয়াডাঙ্গায় ট্রেনে কেটে একটি হুনুমানের মৃত্যু : আহত হুনুমানের সহযোগিতায় জরুরি নম্বরে ফোন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার বেলগাছি রেলগেটরে অদূরে ট্রেনে কাটা পড়ে একটি হুনুমানের মৃত্যু হয়েছে। পা হারিয়েছে আরও একটি হুনুমান। গতকাল সোমবার দুপুরের দিকে খুলনাগামী একটি মালবাহী ট্রেনের ওপর লাফিয়ে পড়ে এ দুর্ঘটনার শিকার হয় হুনুমান দুটি।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকাল থেকে চারটি হুনুমান বেলগাছি রেলগেট এলাকায় অবস্থান নেয়। দুপুর ১২টার দিকে একটি মালবাহী ট্রেন খুলনা অভিমুখে যাচ্ছিলো। এ সময় হুনুমান চারটি বেলগাছি রেলগেটের নিকটবর্তী একটি কদম গাছে খেলা খেলছিলো। হঠাৎ দুটি হুনুমান মাল ট্রেনের ছাদ লক্ষ্য করে লাফিয়ে পড়ে। দুর্ঘটনাক্রমে হুনুমান দুটি দুই বগীর মধ্যকার খালি জায়গায় পড়ে। ট্রেন চলমান থাকায় হুনুমান দুটি গুরুতর আহত হয়। ট্রেন অতিক্রম হলে স্থানীয়রা আহত হুনুমানের একটিকে উদ্ধার করে। তবে কিছুক্ষণের মধ্যেই উদ্ধার হওয়া হুনুমানটি মারা যায়। অন্য আহত হুনুমানটির বাম পায়ের তালু অংশটি কেটে ঝুলছে! যন্ত্রণায় কাতর হয়ে চুপচাপ বসে থাকলেও ধারেকাছে কাউকে দেখলেই ভিংচি কাটছে নতুবা পালিয়ে যাচ্ছে। কখনো মাটিতে বসে ঝিমচ্ছে, কখনো গাছে উঠে ঝিমচ্ছে। স্থানীয়দের একজন ৩৩৩ নাম্বারে যোগাযোগ করে বিস্তারিত জানান। পরে চুয়াডাঙ্গা বন বিভাগের একটি দল ঘটনাস্থলে পৌঁছে মৃত হুনুমানটি উদ্ধার করে। আহত হুনুমান ধরার ও চিকিৎসার ব্যবস্থা না থাকায় ঘটনা খুলনা বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটকে জানানো হয়। সে ইউনিটের একটি দল আজ মঙ্গলবার চুয়াডাঙ্গা এসে পৌঁছুতে পারে বলে বন বিভাগ সূত্রে জানা গেছে। বন বিভাগের পক্ষ থেকে স্থানীয়দের কয়েকজনকে অনুরোধ করা হয় যেন সকালে আহত হুনুমানটির অবস্থান সম্পর্কে অবহিত করা হয় তাদের কাছে। মধ্যরাতে এ খবর লেখা পর্যন্ত শরীরের বিচ্ছিন্ন কাটা অংশটুকু নিয়েই সন্ধ্যা থেকে বেলগাছি ঈদগাহপাড়ার একটি আমড়া গাছে অবস্থান করছিলো আহত হুনুমানটি। স্থানীয়দের অনেকেই হুনুমানটিকে আমড়া গাছে আমড়া খেতে দেখেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More