চুয়াডাঙ্গায় দীর্ঘ একমাস বন্ধের পর আদালতের কার্যক্রম শুরু হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় দীর্ঘ একমাস বন্ধ থাকার পর আজ সোমবার থেকে পুনরায় আদালতের কার্যক্রম শুরু হচ্ছে। গতকাল রোববার দুপুরে জরুরি সাধারণসভা শেষে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন এই ঘোষণা দেন। তিনি বলেন, ভার্চুয়াল পদ্ধতিতে আদালতের কার্যক্রম চলবে।
ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান এবং নাজির মো. মাসুদজ্জামান ও বেঞ্চ সহকারী জহুরুল ইসলাম নামের দুইজন কর্মচারীর জেলার বাইরে বদলির দাবিতে গত ১৮ মার্চ আইনজীবীরা অনির্দিষ্টকালের আদালত বর্জন কর্মসূচির ডাক দেয়। ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান সম্প্রতি ময়মনসিংহে সাইবার ট্রাইব্যুনালে জেলা জজের পদমর্যাদায় বদলি হয়েছেন।
এদিকে গতকাল রোববার দুপুরে নবাগত জেলা ও দায়রা জজ জিয়া হায়দারের সঙ্গে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ বৈঠক করেন। অভিযুক্ত দুই কর্মচারীকে সাময়িকভাবে ছুটিতে পাঠানোর আশ্বাসে সোমবার থেকে আদালতের কার্যক্রমে যোগদানের সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় বারের সেক্রটারি তালিম হোসেন সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সেক্রেটারি এসএম রফিউর রহমান, শহিদুল হক, মারুফ ছরোয়ার বাবু, নাজমুল হাসান লাভলু, মানি খন্দকার ও মনিবুল হাসান পলাশ বক্তব্য রাখেন।
প্রসঙ্গত: গত ১৮ মার্চ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেনের নেতৃত্বে বারের নেতৃবৃন্দ তৎকালীন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানের সাথে আদালত পরিচালনার বিষয়ে আলাপ-আলোচনা করতে গেলে জজকোর্টের স্টাফরা আইনজীবীদের ওপর অতর্কিত হামলা করে। এরই প্রতিবাদে জরুরি সাধারণসভা করে আইনজীবীরা অনির্দিষ্টকালের আদালত বর্জনের কর্মসূচি দেয়। সেই আদালতের কাজকর্ম বন্ধ হয়ে যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More