চুয়াডাঙ্গায় নতুন করে এক নারীসহ ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় নতুন করে এক নারীসহ ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া সদর উপজেলার বলশলুয়া গ্রামের যুবক জাহিদুল ইসলামের শরীরে করোনাভাইরাসে অস্তিত্ব পাওয়া গেছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ জনে।

গতকাল বুধবার দুপুরে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে জেলা অ্যাকাউন্ড অফিসার ও সদর উপজেলার তালতলা গ্রামের ৩ জন, বড় শলুয়ার ১জন এবং দামুড়হুদা উপজেলার কলাবাড়ি গ্রামের ১ জন ও আলমডাঙ্গার ২ জন। এদের মধ্যে ১ জন নারী ও ৭ জন পুরুষ। প্রাপ্ত প্রতিবেদনের মধ্যে দুপুরে ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে এসেছে ২ টি, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে এসেছে ৫ টি ও বিকেলে কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে এসেছে ১ টি। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া সদর উপজেলার বলশলুয়া গ্রামের যুবক জাহিদুল ইসলামের শরীরে করোনাভাইরাসে অস্তিত্ব পাওয়া গেছে। জেলা স্বাস্থ্য বিভাগ এ পর্যন্ত যতগুলো নমুনা সংগ্রহ করেছে তার মধ্যে মোট শনাক্ত হয়েছেন ১৭ জন। এদিকে, বর্তমানে ভাইরাস সংক্রমিত অন্যান্য জেলা বিশেষ করে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে আসা ২৬৪ জনকে হোম কোয়ারেন্টিনে, ১০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে, ১৩ জনকে হোম আইসোলেশনে ও ৩ জনকে সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৫০৬ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ২ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ জন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয় ইতালি ফেরত এক যুবক। তার বাড়ি আলমডাঙ্গায়। চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছে ওই যুবক।

#####জহির রায়হান সোহাগ

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More