চুয়াডাঙ্গায় পৌঁছেছে অ্যাস্ট্রাজেনেকার টিকা পাবেন ৫৬ হাজার নারী-পুরুষ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও ৫৬ হাজার ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা এসে পৌঁছেছে। গতকাল রোববার রাত সাড়ে ১০টায় গাজীপুরের টঙ্গীর বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল কোম্পানির প্রতিনিধির মাধ্যমে করোনার টিকাবাহী একটি গাড়িযোগে সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। এ সময় জেলা স্বাস্থ্য বিভাগ ওই ৫৬ হাজার ডোজ টিকা বুঝে নেন। আজ সোমবার থেকে সাধারণ মানুষের মধ্যে এইটিকা প্রদান কার্যক্রম শুরু হবে।
অপরদিকে গতকাল রোববার থেকে চীনের সিনোফার্মার টিকা মজুদ শেষ হওয়ায় টিকাদান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে বলে জেলা তথ্য অফিস জানিয়েছে। পরবর্তী সিনোফার্মার টিকা না আশা পর্যন্ত সিনোফার্মার টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে। তবে অ্যাস্ট্রাজেনেকার টিকা চলমান থাকবে। চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সহকারী স্টোরকিপার (ইপিআই) রেহানা খাতুন বলেন, ‘রোববার দুপুরে টিকা বাহী গাড়িটি চুয়াডাঙ্গায় পৌঁছুনোর কথা ছিল। তবে গাড়িটি রাত সাড়ে ১০টায় সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এবার আমরা অ্যাস্ট্রাজেনেকার ৫ হাজার ৬শ ভায়েল (৫৬ হাজার) ডোজ টিকা পেয়েছি। একটি ভায়াল থেকে ১০ জনকে টিকা দেয়া যাবে। আগামীকাল (আজ) থেকেই অ্যাস্ট্রাজেনেকার টিকা দেয়া হবে। এ বিষয়ে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসানের নিকট জানতে চাইলে তিনি ফোন ধরেননি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More