চুয়াডাঙ্গায় মাদকবিরোধি অভিযান অব্যাহত মাদকদ্রব্যসহ আরও ৭ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার: পুলিশ প্রধানের নির্দেশে চুয়াডাঙ্গায় পুলিশ মাদক নির্মূলে নিরবচ্ছিন্ন অভিযান অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবারও জেলার বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান চালিয়ে সদর থানা পুলিশ ৫ জন ও দামুড়হুদা মডেল থানা পুলিশ একজনকে গ্রেফতার করেছে বলে খবর পাওয়া গেছে। এসময় তাদের নিকট থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন মাদকদ্রব্য। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও ঝিনাইদহ র‌্যাব গত বুধবার বিকেলে আলমডাঙ্গার আসমানখালী এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ দুই মাদককারবারিকে আটক করে। পরে আলমডাঙ্গা থানায় মামলাসহ সোপর্দ করা হয়।
চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদকসহ পাঁচজনকে গ্রেফতার করেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার হাতিকাটা গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। একইসাথে উদ্ধার করা হয় ৫শ’ গ্রাম গাঁজা।
চুয়াডাঙ্গা সদর থানা এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খানের নেতৃত্বে একটি চৌকস টিম সদর উপজেলার হাতিকাটা গ্রামে অভিযান চালান। এসময় জনৈক ঠা-ু ফকিরের আস্তানার নিকট হতে হাতিকাটা পূর্বপাড়ার মৃত ফটিক ম-লের ছেলে ঠা-ু ফকির (৫৫), মর্তুজাপুরের দাউদ ম-লের ছেলে সুজন হোসেন (২৫), শহরতলী দৌলাতদিয়াড় স্কুলপাড়ার আব্দুল রশিদের ছেলে ফাহিম হোসেন (২১), একই এলাকার আব্দুল লতিফের ছেলে আব্দুর রব শুভ (২০), দৌলাতদিয়াড় মাদরাসাপাড়ার আব্দুর রশিদের ছেলে বিদ্যুত আলীকে (২৩) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৫শ’ গ্রাম গাঁজা। গতকালই তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ জানান, পুলিশ প্রধানের নির্দেশে চুয়াডাঙ্গা থানা পুলিশ মাদক নির্মূলে নিরবচ্ছিন্ন অভিযান অব্যাহত রেখেছে। কোনো মাদকব্যবসায়ী বা মাদকসেবীকে সামন্যতম ছাড় দেয়া হবে না। শূন্য সহনশীলতা দেখিয়ে এ অভিযান পরিচালিত হচ্ছে।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গার আসমানখালী বাজারে ঝিনাইদহ র‌্যাব-৬ অভিযান চালিয়ে গাঁজাসহ দুই মাদকব্যবসায়ীকে আটক করেছে। গত ১৫ জুলাই বিকেলে আসমানখালী বাজারের সুলতান স্টোরের সামনে থেকে ৫শ’ গ্রাম গাঁজাসহ দুজনকে আটক করে।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দর্শনার আজিজুর রহমানের ছেলে মাদক স¤্রাট এনামুল হক (৩৫) ও আলমডাঙ্গা উপজেলার আসমানখালী শালিকা গ্রামের ফিরোজ হোসেনের ছেলে জুয়েল রানা (৩৫) দীর্ঘদিন ধরে মাদকব্যবসা করে আসছিলো। প্রায়ই তারা বিভিন্ন প্রকার মাদকদ্রব্য নিয়ে আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন গ্রামে পাইকারি ও খুচরা বিক্রি করতো। গত ১৫ জুলাই বিকেলে এনামুল ও জুয়েল আসমানখালী বাজারের গাঁজা নিয়ে বিক্রি করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ র‌্যাব-৬ অভিযান চালায়। ঝিনাইদহ র‌্যাব-৬’র ডিএডি আব্দুল আউয়াল মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে আসমান খালী বাজারের সুলতান স্টোরের সামনে থেকে এনামুল ও জুয়েল রানাকে আটক করেন। আটকের পর তাদের সাথে থাকা বাজার করা ব্যাগ তল্লাশি করে ৫শ’ গ্রাম গাঁজা উদ্ধার করা। পরে গতকাল বৃহস্পতিবার সকালে আলমডাঙ্গা থানায় ঝিনাইদহ র‌্যাব-৬“র ডিএডি আব্দুল আউয়াল মিয়া মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করেন।
সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার সিন্দুরিয়া ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে মর্তুজাপুরের মাদককারবারি সুজন মিয়াকে ৪শ’ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় দায়ের করা হয়েছে মামলা। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে চুয়াডাঙ্গা সদরের সিন্দুরিয়া ফাঁড়ি পুলিশের ইনচার্জ এসআই সুফল কুমার বিশ^াস সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে মহাম্মদজমা বিশ^াসপাড়া থেকে ৪শ’ গ্রাম গাঁজাসহ সুজন মিয়াকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত সুজন চুয়াডাঙ্গা সদরের কুতুবপুর ইউনিয়নের মর্তুজাপুর গ্রামের দাউদ ম-লের ছেলে। এসময় সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ এসআই সুফল কুমার বিশ^াসকে সহযোগিতা করেন কুতুবপুর ক্যাম্পের ইনচার্জ এএসআই বশির আহম্মেদ। সুজন মিয়ার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় সিন্দুরিয়া ফাঁড়ি পুলিশের ইনচার্জ এসআই সুফল কুমার বিশ^াস বাদি হয়ে মামলা দায়ের করেছেন।
কার্পাসডাঙ্গা/ভ্রাম্যমাণ প্রতিনিধি: দামুড়হুদা মুন্সিপুরের আলিমকে ইয়াবা ও ফেনসিডিলসহ গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৬টার দিকে কুতুবপুর মানিকপাড়া থেকে ৬০ পিস ইয়াবা ও ২ বোতল ফেনসিডিলসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আলিম কার্পাসডাঙ্গা ইউনিয়নের মুন্সিপুর গ্রামের জামাইপাড়ার মৃত পচাই শেখের ছেলে। দামুড়হুদা মডেল থানার এসআই মেজবাহুর রহমান সাংবাদিকদের জানান, আলিম দীর্ঘদিন মাদকব্যবসার সাথে জড়িত। সে নিজেও মাদক সেবন করেন। মাদকদ্রব্য আইনে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More