চুয়াডাঙ্গায় মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের জরিমানা অব্যাহত

করোনার সংক্রমণ এড়াতে প্রত্যেকের মাস্ক পরার পুন পুন তাগিদ 
স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের জরিমানা অব্যাহত রেখেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবারও চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা আদায়ের পাশাপাশি মাস্কের ব্যবহার নিশ্চতকরণে সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারকগণ বলেন, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনার সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। জনগণের মধ্যে মাস্ক না পরার প্রবণতা বৃদ্ধি পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর সাব-রেজিস্ট্রি অফিস এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইলকোর্ট পরিাচলনাকালে বর্তমানে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরিধান না করার অপরাধে ৬ জনকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম মুনিম লিংকন এ মোবাইলকোর্ট পরিচালনা করেন।
সূত্রে জানা যায়, শীত মরসুম শুরু হতে চলেছে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ লেগেছে। সরকার করোনা ভাইরাস থেকে পরিত্রাণ পেতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। অবস্থা পর্যবেক্ষণে গতকাল দুপুরে জীবননগর সাব-রেজিস্ট্রি অফিস এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম মুনিম লিংকন। মোবাইলকোর্ট পরিচালনাকালে স্বাস্থ্যবিধিকে অবজ্ঞা করে মাস্ক ব্যবহার না করায় জমি রেজিস্ট্রি করতে আসা ৬ জনকে ১ হাজার ৩শ’ টাকা জরিমানার আদেশ প্রদান করেন। জীবননগর থানার একটি পুলিশ টিম এ সময় মোবাইলকোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করে।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার মুন্সিগঞ্জে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা আদায় করেছেন। গতকাল বুধবার বিকেলে ৪টার দিকে মুন্সিগঞ্জ বাজারের কয়েকটি প্রতিষ্ঠানে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। মুন্সিগঞ্জ মদনবাবুর মোড়ের ব্যবসায়ী মকলেছুর রহমানের মাস্ক না পরে দোকানদারি করায় ১ হাজার, সনি ফার্মেসিকে দেড় হাজার, মজিদ স্টোরকে ৩ হাজার, একটি যাত্রীবাহীসের চালক সোহাগকে মাস্ক ছাড়া যাত্রী তোলায় ৫শ টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আলমডাঙ্গা উপজেলা কমিশনার (ভূমি) কর্মকর্তা হুমায়ুন কবীর।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কার্পাসডাঙ্গা বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কার্পাসডাঙ্গা বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্বে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। মোটরসাইকেল আরোহী, পথচারী, চায়ের দোকানে বসা ব্যক্তিদের মাস্ক না ব্যবহার করায় জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহযোগিতায় ছিলেন কার্পাসডাঙ্গা ফাঁড়ি ইনচার্জ আতিকুর রহমান জুয়েল, পেশকার জিহন আলী, খায়রুল কবির দিনার, রফিকুল ইসলাম ও পুলিশ সদস্যবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More