চুয়াডাঙ্গায় স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করায় দুই এসএসসি পরীক্ষার্থী আটক : মুচলেকায় মুক্তি

গড়াইটুপি প্রতিনিধি: চুয়াডাঙ্গার গিরিশনগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উত্ত্যক্ত ও স্কুলে যেতে বাঁধা প্রদানের অভিযোগ উঠেছে স্কুলেরই দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে। গতপরশু বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এ অভিযোগে দুজনকে আটক করে স্কুল কর্তৃপক্ষ। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্কুল কমিটির সদস্যরা তাদেরকে সতর্ক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের গিরীশনগর মাধ্যমিক বিদ্যালয়ের দুই এসএসসি পরীক্ষার্থী গত বৃহস্পতিবার সকাল দশটার দিকে বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে স্কুল আগত ছাত্রীদের উত্ত্যক্ত করতে থাকে। এ সময় তাদের স্কুলে যেতেও বাধা দেয় ওই দুইজন। তারা স্কুল আগত ছাত্রীদের বলে মুসলমানের জন্য পহেলা বৈশাখ উদযাপন করা হারাম এটা ঠিক নয়। এ সময় স্কুলের মঙ্গল শোবাযাত্রায় যেতে নিষেধ করে তারা। পরে শিক্ষার্থীরা জোরপূর্বক যেতে গেলে মোবাইলে তাদের ছবি তুলে নানা ধরনের হুমকি ধামকি দিতে থাকে। ভুক্তভোগী শিক্ষার্থীরা বিষয়টি স্কুলের শিক্ষকদের জানালে ওই দুইজনকে আটক করে স্কুলে নেয়া হয়। পরবর্তীতে তিতুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর আলী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদ তাদের অভিভাবকদের ডেকে সতর্ক করে। পরবর্তীতে এ ধরনের কর্মকান্ডে জড়াবে না মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় তাদের।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, তারা এসএসসি পরীক্ষার্থী। এজন্য মানবিক দিক বিচার করে তারা ক্ষমা চাইলে এবারের মতো তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More