মেহেরপুরে ১৬ জন করোনা আক্রান্ত : মারা গেছেন দুজন

কঠোর লকডাউনে প্রশসানের তৎপতাসহ সচেতনামূলক প্রচারণা অব্যাহত
মেহেরপুর অফিস: মেহেরপুরে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত ২ জন মারা গেছেন। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ৬৭ ভাগ। এ পরিস্থিতিতে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আরও উৎকন্ঠা। ফলে মেহেরপুরের ২ সপ্তাহের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন তৎপরতা অব্যাহত রেখেছে। তবে সফলভাবে শহরে লকডাউন পালিত হলেও অধিকাংশ গ্রামে লক ডাউন চোখে পড়ার মত নয়। গতকাল শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুই নারী। ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় করোনা আক্রান্ত ২জন নারী মারা গেছেন। এরা হলেন গাংনী পৌরসভার শিশিরপাড়া গ্রামের বসতিপাড়ার মোর্শেদ আলীর স্ত্রী কোহিনুর বেগম (৫৫) ও বাঁশবাড়ীয়া গ্রামের ঈদগাহ পাড়ার হায়দার আলীর স্ত্রী জাহানার খাতুন (৬৮)।
এদিকে জেলায় নতুন করে ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১০ জন ও মুজিবনগর উপজেলায় ৬ জন রয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮৪ জন। গতকাল শুক্রবার রাতে সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস আরও জানায়, ল্যাব থেকে ২৪টি নমুনা পরীক্ষা শেষে সবগুলি রিপোর্ট মেহেরপুরে এসে পৌঁছে। এর মধ্যে ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৩৮৪ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ১৫৫ জন, গাংনী উপজেলার বাসিন্দা ১৩৯ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৯০ জন । এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১০৭ জন। এদের মধ্যে সদর উপজেলার ৬৬ জন, গাংনী উপজেলার ১৭ জন ও মুজিবনগর উপজেলার ২৪ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৬৯ জন। যার মধ্যে সদর উপজেলায় ৬০০ জন, গাংনী উপজেলায ৩৩৯ জন ও মুজিবনগর উপজেলায় ১৩০ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৩৯ জন। যার মধ্যে সদর উপজেলায় ১৩ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ৯ জন রয়েছেন।
এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণের প্রেক্ষিতে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের জনসচেতনতা ও প্রচারণা অব্যাহত রয়েছে। মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ” এ সেøাগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালের দিকে মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালান। অযথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একই সাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়। মেহেরপুর জেলা ব্যাপী লকডাউন ঘোষনার ২য় দিনে সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছেন। মেহেরপুরে করোনা সংক্রমণ মারাত্বক আকার ধারণ করেছে । যার কারণে শুক্রবার লকডাউনের ২য় দিনে সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম শহরের হোটেল বাজার মোড়সহ বিভিন্ন এলাকায় কঠোর নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশের একদল তাকে সহযোগিতা করে। সদর উপজেলা নির্বাহী অফিসার কঠোর নির্দেশনা বাস্তবায়নে সকলকে সতর্ক থাকার আহবান জানান এবং নিজের সুরক্ষার সাথে সাথে পরিবার ও দেশের মানুষকে বাঁচাতে সবাইকে কাজ ছাড়া বাহিরে না আসার আহবান জানান। তবে বিকেল থেকে রাত অবধি গ্রাম-গঞ্জের চায়ের দোকানসহ সব ধরণের দোকান-পাঠ খোলা ছিলো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More