চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ এবং কাউন্সিলর পদে ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাচনে ১টি মেয়র পদে ৬ জন, ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৮জন এবং ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইভিএম’র মাধ্যমে পৌরসভার ভোটগ্রহণ করা হবে। চুয়াডাঙ্গা পৌরসভার মোট ভোটার ৬৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে ১নং ওয়ার্ডে ৭৯৯৮ জন , ২নং ওয়ার্ডে ৭৯০০ জন, ৩নং ওয়ার্ডে ৬১৫২ জন, ৪নং ওয়ার্ডে ৬৩৭০ জন, ৫নং ওয়ার্ডে ৭৫১৯ জন, ৬নং ওয়ার্ডে ৮৬০২ জন, ৭নং ওয়ার্ডে ৮৪৯৮ জন, ৮নং ওয়ার্ডে ৭৬৭৫ জন এবং ৯নং ওয়ার্ডে ৭০৬০ জন। নির্বাচনে ৩৩ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদের কাছ থেকে মেয়র পদে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন ও আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম শাহান। মেয়র ওবাইদুর রহমান চৌধুরীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিএন্ডবিপাড়ার রাশিদুল ইসলাম, শরীফ হোসেন দুদু’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিএন্ডবিপাড়ার হুমায়ুন কবীর, শেখপাড়ার আক্তারুজ্জামান (বিএনপি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী তুষার ইমরান এবং বেলগাছির তানভীর আহমেদ মাসরিকী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে ৯টি ওয়ার্ডে ৫০০ টাকা করে ৪ হাজার ৫০০ টাকা ট্রেজারী চালানের মাধ্যমে জমা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র জমা দেয়ার সময় ২৫ হাজার টাকার জামানত জমা দিতে হবে। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ৫০০ টাকা করে ১ হাজার ৫০০ টাকা জমা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র জমার সময় ৫ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১টি ওয়ার্ডে ৫০০ টাকা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে এবং জমা দেয়ার সময় ৫ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে। মেয়র পদে প্রার্থীরা ব্যক্তিগত ব্যয় ৩০ হাজার টাকা এবং নির্বাচনী ব্যয় ৪ লাখ করতে পারবে। ওয়ার্ডের ক্ষেত্রে প্রার্থীরা ব্যক্তিগত ব্যয় ৫-৭ হাজার টাকা এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ হাজার টাকা ব্যয় করতে পারবে। কাউন্সিলর পদে ৫০ হাজার টাকা এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ২ লাখ টাকা নির্বাচনী ব্যয় করতে পারবেন। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ জানান, আগামী ১ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। আগামী ২৮ ডিসেম্বর ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More