চুয়াডাঙ্গা পৌর এলাকার বিভিন্ন পাড়ায় গণহারে চুরি হচ্ছে পানির মিটার : থানায় জিডি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় গণহারে চুরি হচ্ছে পানির মিটার। প্রতিদিনই কোনো না কোনো এলাকায় শক্তিশালী এই সিন্ডিকেট দলটি মিটার চুরির করে নিয়ে যাচ্ছে। গত ১৫ দিনে অর্ধশত পানির মিটার চুরি হয়েছে। তবে চোরের এই দলটি রয়েছে ধরাছোঁয়ার বাইরে। মূল্যবান এই মিটার চুরি করে তারা নামমাত্র মূল্যে বিক্রি করছে বলে জানা গেছে। তবে পৌর কর্তৃপক্ষ এ ঘটনায় চুয়াডাঙ্গা থানায় সাধারণ ডায়েরি করেছেন।
জানা গেছে, শহরের রেলপাড়া, বাগানপাড়া, জিনতলা মল্লিকপাড়া, মাঝেরপাড়াসহ বিভিন্ন মহল্লায় গত ১৫ দিনে অর্ধশত পানির মিটার চুরি হয়েছে। যেসব মিটার বাড়ির বাইরে স্থাপন করা হয়েছে চোর সিন্ডিকেট সেইগুলোকেই টার্গেট করছে। প্রতিদিনই মিটার চুরি হলেও পুলিশ এ ঘটনাই কাউকে আটক করতে পারেনি। মাছব্যবসায়ী রেলপাড়ার লাভলু জোয়ার্দ্দার বলেন, সোমবার রাতে ইয়াকুব হোসেন মালিকসহ ৫ জন ও রোববার রাতে বাগানপাড়ার ৬ জনের মিটার চুরি হয়েছে। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ বলেন, আমার জানা মতে একটি মিটার চুরি হয়েছে। কারণ উদঘাটনে তদন্ত করা হচ্ছে। চুয়াডাঙ্গা পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) এএইচএম সাহীদুর রশিদ বলেন, চুয়াডাঙ্গা পৌর এলাকায় প্রায় সাড়ে ৬ হাজার পানির লাইন রয়েছে। গত ৬ মাসে ৫ হাজার ৪শ পানির লাইনে মিটার স্থাপন সম্পন্ন করা হয়েছে। এ মিটারগুলো গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হয়েছে। তবে বক্সসহ প্রতিটি মিটারের মূল্য পড়েছে প্রায় ৬ হাজার টাকা। বিভিন্ন পাড়া থেকে ইতোমধ্যে ৫০-৬০ মিটার চুরির খবর পেয়েছি। সেই কারণে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তিনি আরও বলেন, যাদের মিটার চুরি হয়েছে তারা যেন সাধারণ ডায়েরি করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More