চুয়াডাঙ্গা মেহেরপুরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

মাস্ক পরতে বাধ্য করতে বাড়ছে জরিমানা

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মানুষকে মাস্ক পরার জন্য বাধ্য করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। মানুষকে মাস্ক পরতে বাধ্য করতে (ফোর্স করা) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি বলেছেন, বিষয়টি বেশি বেশি প্রচার করতে হবে। কারণ মাস্ক না পরলে যত কিছুই করা হোক কাজে আসবে না। গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশ ও সরকারের অবস্থান জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এর মধ্যে ঢাকায় গতকাল সোমবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে ২৯ জনকে জরিমানা করা হয়।
শক্ত অবস্থানটি কী হবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, জরিমানা ৫০০ বা এক হাজারের জায়গায় ৫ হাজার টাকা হতে পারে, দেখা যাক। এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় বেশি করে মাস্ক সাথে নিয়ে যেতে বলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল এ বৈঠক অনুষ্ঠিত হয়।
জীবননগর ব্যুরো জানিয়েছে, মুখে মাস্ক না পরায় জীবননগরে ১০ জনকে ভ্রাম্যমাণ জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন বিকেলে শহরে এ ভ্রাম্যমাণ পরিচালনা করে ২ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করেন। জীবননগর থানার সাব ইন্সপেক্টর নাসির উদ্দিন এসময় ফোর্স নিয়ে মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় মাস্ক পরিধান না পড়ে বাইরে ঘুরাফেরা করার অপরাধে ৮ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। শতভাগ মাস্ক পরিধান নিশ্চিতে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলীর নেতৃত্বে শহরের আলিফ উদ্দিন মোড়ে, জুতা পট্টি, কাপড় পট্টি, মাংস বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮ জনকে জরিমানা করা হয়। আর্থিক দ- প্রদানকারী পথচারী ফরিদুপর গ্রামের সোহাগকে ৫শ’ টাকা, কুষ্টিয়া পাটিকাবাড়ির নাজমুলকে ৫শ’ টাকা, মাজিলার মহিবুলকে ৫শ’ টাকা, বেধবাড়িয়ার নিখিলকে ৩শ’ টাকা, চাপাইনবাবগঞ্জের হাবিবুর রহমানকে ৫শ’ টাকা, কেদারনগরের রিপন আলীকে ৫শ’ টাকা, বকসিপুর গ্রামের মাংস ব্যবসায়ী আলমকে ৫শ’ টাকা ও আলামীন গার্মেন্টসে ৫শ’ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার এসআই হাসনাঈন।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের গাংনীতে মাস্ক ব্যবহার না করায় ১১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বেলা ২টার দিকে গাংনী বাজার বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর-ই-আলম সিদ্দিকী। করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার না করার দায়ে ১১ জনকে ২শ’ টাকা করে মোট দুই হাজার ২শ’ টাকা অর্থদ-ারোপ করা হয়। গাংনী থানা পুলিশের একটি টিম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More