চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সংস্কার ও প্লাটফর্ম বর্ধিতকরণ কাজ পরিদর্শন করলেন উপ-সচিব তৌফিক ইমাম

স্টাফ রিপোটার: মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সংস্কার ও প্লাটফর্ম বর্ধিতকরণ এবং সৌন্দর্য বর্ধন কাজ পরিদর্শন করলেন রেল মন্ত্রণালয়ের উপ-সচিব তৌফিক ইমাম। এ সময় সাথে ছিলেন প্রকল্প পরিচালক গোলাম মোস্তফা। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় তিনি চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের চলমান উন্নয়নমূলক কাজ ঘুরে ঘুরে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি স্টেশনে ট্রেন থামার সময় প্লাটফর্ম থেকে ট্রেনের বডির দূরত্ব কতোটুকু তা পরিমাণ করেন। ঠিকাদারি সিডিউল মোতাবেক ৩৮ ইঞ্চি থাকার কথা; কিন্তু বাস্তবে রয়েছে ৩৯ ইঞ্চি। এছাড়া সচিব ও প্রকল্প কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিকরা বলেন প্লাটফর্ম থেকে স্টেশনে ওঠা-নামার জায়গাটি নিচু হওয়ায় অনেক সিনিয়র সিটিজেন, অসুস্থ যাত্রী সাধারণের পা মোচকাচ্ছে বা আহত হচ্ছেন! এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হবে কি-না? এমন প্রশ্নের জবাবে উপ-সচিব বলেন, কাজ চলমান আছে বিষয়টি আমাদের নজরে পড়েছে। সংশ্লিষ্ট ঠিকাদারকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হবে। এছাড়া বিষয়টি পরবর্তীতে টেন্ডারের মাধ্যমে পুরোনো ভবনগুলো ভেঙে যখন নতুনভাবে স্টেশনের কমপ্লেক্স ভবন তৈরি করা হবে, তখন আর উঁচু-নিচু থাকবে না।

মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সংস্কার ও প্লাটফর্ম বর্ধিতকরণ এবং সৌন্দর্য বর্ধন কাজের জন্য যে রেলবস্তিগুলো উচ্ছেদ করা হয়েছিল, সে সকল বস্তিবাসী মানুষের জন্য কোন কিছু করা হয়েছে কি-না এ বিষয়ে কোন উত্তর মেলেনি। এছাড়া নিরীহ বস্তিবাসীদের উচ্ছেদ করা হলেও প্রভাবশালী কয়েকজন ভাংড়ি ব্যবসায়ীদের রমরমা পলিথিন ও দুর্গন্ধযুক্ত ভাংড়ি ব্যবসা অব্যাহত আছে। যেখান থেকে পচা দুর্গন্ধে ও অপচনশীল পলিথিন স্টেশন এরিয়ার পরিবেশ নষ্ট করছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন। একই সাথে অবিলম্বে পরিবেশ দূষণকারী পলিথিন ব্যবসায়ীদের অন্যত্রে সরিয়ে দিয়ে স্টেশন এলাকার পরিবেশ দুষণমুক্ত রাখারও আহবান জানান যাত্রী সাধারণ। তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সংস্কার ও প্লাটফর্ম বর্ধিতকরণ এবং সৌন্দর্য বর্ধন কাজ অনেক টায় সফল হবে বলে সচেতন মহল আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ রেলওয়ের গ্যাংকার যোগে উপ-সচিব তৌফিক ইমামের সফর সঙ্গী ছিলেন প্রকল্প পরিচালক গোলাম মোস্তফা। তারা জানান বাংলাদেশ রেলওয়ের নিয়মিত সফরে চুয়াডাঙ্গাসহ পোড়াদহ, কোর্টচাঁদপুর, যশোর ও খুলনা স্টেশনের কাজ পরিদর্শন করবেন। চুয়াডাঙ্গা রেলওয়ের সহকারী প্রকৌশলী (ইএন) হাবিবুর রহমানসহ বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের পদস্থ কর্মকর্তাগণ, চুয়াডাঙ্গা রেল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, রেল শ্রমিক নেতা বিপুল জোয়ার্দ্দার প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More