চুয়াডাঙ্গয় তেলের বাজার মনিটরিং : দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন স্থানে আকস্মিক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর। এ সময় বিদেশি পণ্যের গায়ে মূল্য না থাকা এবং ওজনে কারচুপি, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত করার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। একই সময় মনিটরিং করা হয়েছে শহরের তেলের বাজার।
গতকাল রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চুয়াডাঙ্গা শহরের বড় বাজারসহ বিভিন্ন স্থানে ওই অভিযান চালান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।
অভিযান সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন স্থানে আকস্মিক অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় বিদেশি পণ্যের গায়ে মূল্য না থাকার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় শহরের মেসার্স হক স্টোরের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওজনে কারচুপি, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে মিষ্টি প্রস্তুত করার অপরাধে একই আইনের ৩৭ ও ৪৬ ধারায় মেসার্স বসু সুইটস এর মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে, একই সময় বিভিন্ন প্রতিষ্ঠানের তেলের গোডাউনে মজুদ পরিস্থিতি তদারকি করা হয় এবং বাজারে তেলের সরবরাহ বৃদ্ধি ও সরকার নির্ধারিত মূল্যে বিক্রির বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।
জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, তেলের কৃত্রিম সংকট যেন কেউ সৃষ্টি করতে না পারে সে বিষয়ে বাজার মনিটরিং করা হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠানে তেলের গোডাউনে মজুদ পরিস্থিতি তদারকি করা হচ্ছে। বাজারে তেলের সরবরাহ বৃদ্ধি ও সরকার নির্ধারিত মূল্যে বিক্রির বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হচ্ছে। কেউ যদি তেলের কৃত্রিম সংকট তৈরি করে বা বেশি মূল্যে বিক্রি করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More