জীবননগরে অক্সিজেন সেবা কেন্দ্রের উদ্বোধন ও হাসপাতালে সিলিন্ডার বিতরণকালে এমপি টগর

মানবতার সেবায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে
জীবননগর ব্যুরো: করোনায় আক্রান্ত রোগীদের সেবাই জীবননগরে অক্সিজেন সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এ সেবা কেন্দ্রে ফোন দিলেই মিলবে জরুরি ভিত্তিতে অক্সিজেন সিলিন্ডার। এছাড়াও এ দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার প্রদান করা হয়েছে। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অক্সিজেন সেবা কেন্দ্রের উদ্বোধনসহ অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেন।
জীবননগর বাজারের জেলা পরিষদ দোকান ঘর মালিক সমিতির সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে পৌর ক্যাম্পাসে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির দেয়া বক্তব্যে সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেন, মহামারী করোনা ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। ১৮ বছরের থেকে শুরু সকলের টিকার আওতায় আনা হচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলছে ১৪ দিনের লকডাউন। লকডাউনে কর্মহীন দরিদ্র মানুষদের সরকারিভাবে সহায়তা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। যে পরিমাণ মানুষ প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে হাসপাতালগুলোতে সেই তুলনায় অক্সিজেন সিলিন্ডারসহ সরঞ্জামাদি নেই। যার ফলে মানুষ অক্সিজেন ও চিকিৎসা সেবা না পেয়ে অসুবিধার মধ্যে পড়ছে। তিনি বলেন, আমি ইতোমধ্যে আমার এলাকার হাসপাতালগুলোতে অক্সিজেন সিলিন্ডারসহ উপকরণ প্রদান করেছি। অনেক বিত্তবান এ কাজে এগিয়ে এসেছেন। সর্বশেষ দোকান মালিক সমিতি এমন একটি মহতী কাজ করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ ধন্যবাদ জানাচ্ছি এবং সেই সাথে মানবতার সেবাই বিত্তবানদের এগিয়ে আসার জন্য অনুরোধ করছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেল, জীবননগর পৌর মেয়র ও দোকান ঘর মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেলিমা আখতার সিমু ও থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম। পৌর কাউন্সিলর আবুল কাশেম, কাউন্সিলর সোয়েব আহাম্মদ অঞ্জন, কাউন্সিলর জামাল হোসেন খোকন, বাজারের বিশিষ্ট আড়ত ব্যবসায়ী আব্দুল হামিদ ও আব্দুল হান্নান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি আলী আজগার টগর এমপি এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. সেলিমা আখতার সিমুর হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০টি অক্সিমিটার এবং অক্সিজেন সেবা কেন্দ্রের পরিচালক মিঠুন মাহমুদের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন।
উল্লেখ্য, জীবননগর বাজারের জেলা পরিষদ দোকান ঘর মালিক সমিতি করোনা রোগীদের সেবাই সংগৃহীত অর্থে খরিদকৃত ১০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০টি অক্সিমিটার জীবননগর হাসপাতালে এবং অক্সিজেন সেবা কেন্দ্রের জন্য ১০টি অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে প্রদান করে। শহরের নারায়ণপুর মোড়ে স্থাপতি অক্সিজেন সেবা কেন্দ্রটি পরিচালনা করবে জেবিএফ ও বন্ধু রক্তদান কেন্দ্র নামে দুটি স্বেচ্ছাসেবী সংগঠন বলে গেছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More