জীবননগরে কোটি টাকার সরকারি প্রণোদনা পেলো ২ হাজার ১১২ জন কৃষক

জীবননগর ব্যুরো,

মাথাভাঙ্গা অনলাইন: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় উফসী আউশ ধান চাষ বৃদ্ধির লক্ষ্যে চলতি অর্থ বছরে আউশ ১ম ও ২য় ধাপে ক্ষুদ্র এবং প্রান্তিক ২ হাজার ১০০ জন কৃষক ও ১০ জন পেঁয়াজ চাষিকে সরকারি প্রণোদনা প্রদান করা হয়েছে। ২ জন কৃষককে অর্ধেকসরকারি ভর্তুকি মূল্যে হারভেষ্টার দেয়া হয়েছে। চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭৪ লক্ষ ৭৫ হাজার টাকা মূল্যমানের সরকারি এ প্রণোদনা কৃষকদের হাতে তুলে দেন।

জীবননগর উপজেলা ক্যাম্পাসে ইউএনও সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রণোদনা প্রদান অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি, উপজেলা কৃষি অফিসার শারমীন আক্তার ও উপজেলা কৃষি সম্প্রাসারণ কর্মকর্তা আরিফ হোসেন প্রমূখ এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস ও কৃষি প্রণোদনা বাস্তবায়ন কমিটি কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আউশ ১ম ধানে ৯০০ জন কৃষক ও ২য় ধাপে ১ হাজার ২০০ জন কৃষককে সরকারি প্রণোদনা হিসেবে বিঘাপ্রতি ৫ কেজি উফসী জাতের ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়। ১০ জন পেঁয়াজ চাষীকে বিঘাপ্রতি ২০০ গ্রাম করে পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়। এ ছাড়াও উপজেলার তেঁতুলিয়া গ্রামের কৃষক সালাম উদ্দিন ও কয়া গ্রামের মনির হোসেনকে সরকারি অর্ধেক ভর্তুকি মূল্যে ২টি হারভেষ্টার দেয়া হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More