জীবননগর উপজেলা বিএনপির অফিসে হামলা-ভাঙচুর পোস্টারে আগুন

জীবননগর ব্যুরো: জীবননগর পৌর নির্বাচনকে কেন্দ্র করে দিন-দিন নির্বাচনী মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। গতকাল রোববার রাতে শহরের হাসপাতাল সড়কে অবস্থিত বিএনপির অফিসে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর, ইট-পাটকেল নিক্ষেপ, দাহ্য জাতীয় পদার্থ ছুড়ে মারা এবং পোস্টার ও ব্যানারে আগুন দেয়া হয়েছে। এ ঘটনার পর বিএনপি নেতা তাজুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে গালিগালাজ ও বাসস্ট্যান্ডের মুরগি বাজারে শক্তিশালী দুটি পটকা ছুড়ে মারা হয়েছে। নির্বাচনী মাঠ থেকে বিএনপির মেয়র প্রার্থীকে বিতাড়িত করতে ভীতিকর এ পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে বলে বিএনপির পক্ষ হতে অভিযোগ করা হয়েছে।
উপজেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে জানানো হয়, বিকেলে তারা পৌর মেয়রপ্রার্থী শাহাজাহান কবীরকে নিয়ে নির্বাচনীসভা করছিলেন। আনুমানিক রাত সাড়ে ৭টার দিকে ৪০-৫০টি মোটরাসাইকেল যোগে বেশ কিছু যুবক জয় বাংলা স্লোগান দিয়ে বিএনপি অফিস লক্ষ্য করে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। হামলাকারী ওই যুবকেরা সঙ্গে করে এ ইট-পাটকেল নিয়ে আসে। এসময় আতঙ্কিত হয়ে বিএনপি অফিস বন্ধ করার চেষ্টা করতে থাকলে হামলাকারী ওই যুবকেরা অফিসে রক্ষিত ১৫-২০টি চেয়ার ভাঙচুর এবং যাওয়ার সময় প্রেট্রোল বোমা নিক্ষেপ করে বেশ কিছু চেয়ার নিয়ে চলে যায়। এ ঘটনার ১৫-২০ মিনিট পর সার্টার খুললে হামলাকারীরা পুনরায় ফিরে এসে পোস্টার ও ব্যানারে আগুন লাগিয়ে দেয়। এসময় তারা বিএনপি বিরোধী স্লোগান দেয় এবং নানা রকম হুমকি-ধামকি দিয়ে চলে যায়। এ ঘটনার কিছু পর বিএনপি নেতা তাজুল ইসলামের পোস্টঅফিস পাড়ার বাসাতে হামলা চালায়। এসময় হামলাকারীরা রামদা ও হাঁসুয়া উচিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে বাসস্ট্যান্ডের মুরগি বাজারে শক্তিশালী ভারতীয় পটকা ফাঁটিয়ে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করা হয় বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ করা হয়নি। তবে সকাল হলে অভিযোগ করা হবে বলে বিএনপি নেতা তাজুল ইসলাম জানিয়েছেন।
জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে প্রেট্রোল বোমা মারার কোনো আলমত পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে তদন্তপূর্বক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানান পুলিশের এ কর্মকর্তা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More