ঝিনাইদহে আগুনে পুড়ে প্রাণ হারাল এক শিশু

ঝিনাইদহে আগুনে পুড়ে মারা গেছে ৮ মাস বয়সের তানিশা নামের এক ফুটফুটে শিশু। সে সদর উপজেলার ভাদালে গ্রামের মো. ইব্রাহীমের মেয়ে। শুক্রবার (৭ মে) সকাল ১০টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।
ঝিনাইদহ জেলা দমকল বাহিনীর সহকারী পরিচালক শামীমুল ইসলাম জানান, ওই গ্রামের একটি বাড়িতে হঠাৎ আগুন ধরে যায়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। পুড়তে থাকে আসবাবপত্রসহ ঘরের টিনের চালা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তারা। পথে একটি ব্রিজ মেরামতের কাজ চলার কারণে পানিবাহী গাড়ি সময়মতো পৌঁছতে পারে না। পরবর্তীতে পাম্পবাহী অপর একটি গাড়ি সেখানে পৌঁছায়। গ্রামের পুকুর থেকে পানি নিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল বাহিনীর সদস্যরা। ততক্ষণে সব কিছু পুড়ে গেছে। তিনি আরও জানান, আগুন নেভানোর পর দেখা যায় আট মাসের এক শিশু দগ্ধ হয়ে ঘরের ভিতরেই পুড়ে অঙ্গার।
ঘটনাস্থলে উপস্থিত ঝিনাইদহ ফায়ার স্টেশনের ডেপুটি স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। ঘটনার সময় নিহত শিশুর মা পাপিয়া খাতুন ঘুমন্ত শিশুকে রেখে বাইরে কাজ করছিলেন। তিনি আরও জানান, অগ্নিকাণ্ডে একটি টিনের বাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে অনেক টাকার মালামাল ক্ষতি হতে পারে বলে ধারণা করছেন এই কর্মকর্তা। বাড়িতে বিদ্যুৎ লাইন নেওয়ার সময় সঠিকভাবে ওয়্যারিং না করার কারণে মার্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশীদ ও সংশ্লিষ্ট গান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More