ঝিনাইদহে চতুর্থ ধাপে ১৫ ইউপি নির্বাচনে প্রচার প্রচারণা শেষ: আগামীকাল ভোট গ্রহণ

বাজার গোপালপুর প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচার প্রচারণা গতকাল শুক্রবার শেষ হয়েছে। আগামীকাল রোববার নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এসকল ইউনিয়ন পরিষদ আওতায় ২ লাখ ৫৩ হাজার ৫শ’ ভোটারগণ নির্ধারণ করবেন, কে হচ্ছেন আগামী দিনের জন্য চেয়ারম্যান মেম্বার। আর এই ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৭ হাজার ৬৮৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৫ হাজার ৮১২ জন। মোট ভোট কেন্দ্র ১৪৮টি, স্থায়ী ও অস্থায়ী ভোট প্রদানের কক্ষ ৮১০টি।
নির্বাচন অফিস জানায়, ঝিনাইদহ সদর উপজেলার ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭২ জন, সাধারণ সদস্য পদে ১৪৮ জন এবং সংরক্ষণ মহিলা সদস্য পদে ১৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন এলাকায় খোঁজখবর নিয়ে জানা গেছে, উপজেলার এসকল ইউনিয়ন পরিষদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলেও একাধিক আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত গ্রহণ করা হলেও যুবলীগ থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি দল। ফলে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।
এই নির্বাচনে সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নে ৯ সদস্য পদের বিপরীতে ৩০ জন ও সংরক্ষণ মহিলা ৩ সদস্য পদের বিপরীতে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মো. আলমগীর আজাদ সম্রাট। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল ও মোটরসাইকেল প্রতীক নিয়ে মো. আলতাফ হোসেন বিশ্বাস এবং চশমা প্রতীক নিয়ে তহুরুল ইসলাম। যদিও তহুরুল ইসলাম নিজের প্রচার প্রচারণা বন্ধ করে নিজের নেতাকর্মীদের সাথে নিয়ে নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন করে ভোট করছেন। এছাড়া মাওলানা মো. নাজমুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশ পীরসাহেব চরমোনাই দলের হাতপাখা মার্কায় প্রার্থী হয়ে নির্বাচন করছেন।
আগামীকাল রোববার ইউনিয়নের ২৩ গ্রামের ১২টি ভোট কেন্দ্রে ২০ হাজার ৫৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখানে ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪৪৭ জন এবং নারী ভোটার ১০ হাজার ৮৯ জন। এসকল ভোটারগণ নির্ধারিত করবেন, কে হচ্ছেন আগামী দিনের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More