ট্রাক্টর মালিককে ৮০ হাজার ও ইটভাটায় ৫০ হাজার টাকা জরিমানা

জীবননগরের হাসাদাহে ইটভাটার মাটিটানা ট্রাক্টরের বেপরোয়া চলাচল : স্থানীয়দের গতিরোধ

হাসাদাহ প্রতিনিধি: মাটি কেটে ইটভাটায় বিক্রির অপরাধে জীবননগরে মাটিটানা ট্রাক্টর মালিক ও ইটভাটা মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার বেলা ১২টার দিকে হাসাদাহ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় মাটিটানা ট্রাক্টর মালিককে ৮০ হাজার এবং আলম ব্রিকস ইটভাটা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বেপরোয়া গতিতে চলাচলের কারণে স্থানীয়রা ট্রাক্টর আটক করে খবর দিলে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুমিন লিংকন।
ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, বেপরোয়া গতিতে চলাচল করা ইটভাটার মাটিটানা ট্রাক্টর আটকে রেখে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়। খবর পেয়ে বেলা ১২টার দিকে হাসাদাহ বাজারে গিয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুমিন লিংকন। এ সময় মাটিটানা ট্রাক্টর মালিক শরিফুল ইসলামকে ৮০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের জেল এবং আলম ব্রিকস ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদ-াদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আদালত পরিচালনা করে এ জরিমানার আদেশ দেন ইউএনও মুমিন লিংকন। আদালতে জরিমানার টাকা পরিশোধ করে গতকালই মুক্ত হন দ-প্রাপ্তরা।
স্থানীয়রা জানিয়েছেন, জীবননগরের হাসাদাহ এলাকায় আবাদি জমি নষ্ট করে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিলেন কতিপয় লোকজন। ট্রাক্টরের মাধ্যমে ওই মাটি পরিবহন করা হতো। ট্রাক্টরের যথেচ্ছ চলাচলের কারণে অতিষ্ঠ হয়ে পড়ে এলাকার মানুষ। ট্রাক্টরের বেপরোয়া গতিতে চলাচলের কারণে প্রায়ই ঘটতো দুর্ঘটনা। ফলে শনিবার বেলা ১২টার দিকে হাসাদাহ বাজারে মাটিটানা ট্রাক্টরের গতিরোধ করে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ জনগণ। পরে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More